টিউবওয়েলে পাম্প করলেই বেরোচ্ছে মদ, তাজ্জব পুলিশও!

টিউবওয়েলে পাম্প করতেই জল নয় বেরোচ্ছে মদ। যা দেখে হতবম্ব পুলিশও। সম্প্রতি বেআইনি মদ তৈরি ও সেই সংক্রান্ত ব্যবসা বন্ধ করতে বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালায় পুলিশ। তাতেই একটি হ্যান্ডপাম্পের সন্ধান পায় পুলিশ। কলটি থেকে বেরোনো তরল দেখে প্রথমটাই পুলিশ ভেবেছিল, দূষিত জল বেরোচ্ছে। কিন্তু ভুল ভাঙতে বেশি সময় লাগেনি। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের গুনা জেলায় ।

আরও পড়ুন:মধ্যপ্রদেশে হাসপাতালে চিকিৎসকের দেখা নেই, মায়ের কোলেই বেঘোরে প্রাণ গেল ৫ বছরের শিশুর

পুলিশ সূত্রের খবর, সোমবার মধ্যপ্রদেশের গুনা জেলার পুলিশের দুটি দল চাঁচড়া এবং রাঘোগড় গ্রামের বিষমদ তৈরির ঠেকের সন্ধান পাওয়া যায়। পুলিশকর্মীরা  কলের কাছে মাটির ৭ ফুট নীচে বসানো বেআইনি মদ ভর্তি বেশ কয়েকটি ট্যাঙ্কের হদিশ পান।  ট্যাঙ্কগুলিতে কয়েক গ্যালন বেআইনি মদ ভর্তি করা ছিল বলে জানানো হয়েছে। পুলিশ জানিয়েছে, বিক্রেতারা ওই কলের মাধ্যমে পাম্প করে মদ বের করে প্লাস্টিকের পাউচে ভরে বেআইনি মদ বিক্রি করা হত। এছাড়াও গ্রামদুটিতে বেশ কয়েকটি কুঁড়েঘরের মতো দেখতে বাড়ির সন্ধান পেয়েছে পুলিশ, যেগুলিতে মদ জমিয়ে রাখা  হত বলে জানা গেছে। তবে ঘটনায় এখনও পর্যন্ত কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।  ইতিমধ্যেই এই চক্রের সঙ্গে জড়িত আটজনকে চিহ্নিত করেছে তারা।

জানা গিয়েছে, ওই দুটি গ্রামে মূলত কানজার নামক স্থানীয় আদিবাসী সম্প্রদায়ভুক্ত মানুষের বাস। গ্রামগুলির প্রায় প্রত্যেকটি পরিবারেরই পেশা মদ তৈরি ও তা বিক্রি করা। দীর্ঘদিন ধরেই এলাকাগুলিতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। তবে পাশেই জঙ্গল থাকায় পুলিশ হানা দিলে গভীর জঙ্গলে আত্মগোপন করে ওই চক্রের সঙ্গে জড়িত ব্যক্তিরা।

Previous articleরাতের কলকাতায় ফের শ্যুটআউট, গুলিবিদ্ধ মূক-বধির ব্যক্তি
Next articleনৈহাটি স্টেশন থেকে উদ্ধার টাকার পাহাড়,উৎস খুঁজতে মরিয়া পুলিশ