‘আমাদের দলে বুমরাহর না থাকা বিরাট ক্ষতি’, বললেন ভারত অধিনায়ক

সাংবাদিক সম্মেলনে রোহিত বলেন," বুমরাহ দুর্দান্ত ক্রিকেটার। অনেক বছর ধরে ভাল খেলছে। কিন্তু চোট পাওয়া দুর্ভাগ্যের।

আগামিকাল থেকে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। রবিবার, ১৬ই অক্টোবর থেকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব শুরু হচ্ছে। সুপার ৪ রাউন্ড শুরু হবে ২২ তারিখ থেকে। তার আগে ব্রিসবেনে শনিবার ১৬টি দলের অধিনায়কদের নিয়ে হয়ে গেল সাংবাদিক বৈঠক। সেখানে যশপ্রীত বুমরাহ নিয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বললেন, চোট পাওয়া দুর্ভাগ্যের। সেটার জন্য কিছু করার নেই। আমাদের দলে বুমরাহর না থাকা বিরাট ক্ষতি।

সাংবাদিক সম্মেলনে রোহিত বলেন,” বুমরাহ দুর্দান্ত ক্রিকেটার। অনেক বছর ধরে ভাল খেলছে। কিন্তু চোট পাওয়া দুর্ভাগ্যের। সেটার জন্য কিছু করার নেই। অনেক বিশেষজ্ঞের সঙ্গে আমরা কথা বলেছি, কিন্তু কোনও ইতিবাচক উত্তর পাইনি। বিশ্বকাপ অবশ্যই গুরুত্বপূর্ণ, কিন্তু তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ বুমরাহর কেরিয়ার। ওর বয়স মাত্র ২৮ বছর। অনেক ক্রিকেট খেলা বাকি রয়েছে ওর। তাই আমরা কোনও ঝুঁকি নিতে চাই না। বিশেষজ্ঞরাও সেটাই বলেছেন। ভবিষ্যতে অনেক ম্যাচ খেলবে এবং ভারতকে জেতাবে বুমরাহ। এটা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে আমাদের দলে ওর না থাকা বিরাট ক্ষতি।”

এর পাশাপাশি তিনি আরও বলেন,” চোট-আঘাত খেলারই অংশ, এই বিষয় আমরা বেশি কিছু করতেও পারবো না। ক্রিকেটারদের এতো বেশি ম্যাচ খেলতে হলে চোট তো লাগবেই। এই জন্যই আমাদের লক্ষ্য ছিল নিজেদের বেঞ্চ শক্তি বৃদ্ধি করা। যাতে যে ক্রিকেটাররা যখন সু্যোগ পাবে সে যেন তার সেরাটা দিতে পারে।”

যশপ্রীত বুমরাহ-এর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মহম্মদ শামি। শামির যোগ দেওয়া নিয়ে রোহিত বলেন,” শামি ২-৩ সপ্তাহ আগে কোভিডে আক্রান্ত হন। এরপর তিনি রিহ্যাব করেন। এখন সে সম্পূর্ণ সুস্থ। শামি এখন ব্রিসবেনে আছেন এবং দলের সঙ্গে অনুশীলনও করবেন।”

আরও পড়ুন:এবার সৌরভ-বিতর্কে মুখ খুললেন অরুণ ধুমাল

 

Previous articleইউক্রেনকে আরও অস্ত্র সাহায্য আমেরিকার! জেলেনেস্কির দেশে বড় হামলার সিদ্ধান্ত বদল পুতিনের
Next articleপাকিস্তান-নেপালেরও পরে, বিশ্ব ক্ষুধা সূচকে ভারতের স্থান ১০৭!