জামাই হিসেবে তাঁকে মানতে নারাজ ছিলেন ইনফোসিস কর্তা, কেমন ছিল ঋষির প্রেম কাহিনী

ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে উঠে এসেছে ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক(Rishi Sunak)। এরপর থেকেই ঋষির ব্যক্তিগত জীবন নিয়ে কৌতুহল তুঙ্গে। সেখানে সবচেয়ে বেশি উঠে আসছে ঋষির প্রেম কাহিনী। ইনফোসিস(Infosys) কর্তা নারায়ণ মূর্তি(Narayan Murti) মেয়ে অক্ষতা মূর্তিকে(Akkhata Murti) প্রেম করে বিয়ে করেছেন ঋষি। কেমন ছিল সেই প্রেম?

জানা যায় একেবারে শুরুতে ঋষিকে জামাই হিসেবে মানতে একদম নারাজ ছিলেন নারায়ণমূর্তি। স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ পড়তে এসেছিলেন নারায়ণমূর্তির কন্যা। সেখানেই ফ্যাশন ডিজাইনার অক্ষতার সঙ্গে আলাপ অক্সফোর্ড থেকে প্রথম শ্রেণির ডিগ্রি নিয়ে এখানে ফুল স্কলারশিপে এমবিএ পড়তে আসা উজ্জ্বল সম্ভাবনাময় তরুণ ঋষির। আর প্রথম আলাপেই একে অপরকে ভাল লেগে যাওয়া। দুই তরুণ-তরুণীর মধ্যে হৃদয় দেওয়া নেওয়া হতে সময় লাগেনি। শোনা যায়, এক কফি শপে নাকি একদিন দীর্ঘ আলাপচারিতার পরই তাঁরা সিদ্ধান্ত জীবনের বাকি পথ হাতে হাত রেখে চলার।

ঋষি ও অক্ষতার প্রেমের কথা জানতে পেরে বেশ ক্ষুব্ধ হয়েছিলেন নারায়ণমূর্তি। এক সাক্ষাত্‍কারে ইনফোসিস কর্তা জানিয়েছিলেন, প্রথমে তাঁর ব্যাপারটা খুব একটা পছন্দ হয়নি। এমনিতেই মেয়ের বিষয়ে বেশ পজেসিভ তিনি। তাই প্রথমবার অক্ষতার প্রেম করাটা ভাল ভাবে নেননি তিনি। ব্রিটিশ জামাই কেমন হবে তা নিয়ে সংশয়ও ছিল। যদিও ঋষির সঙ্গে প্রথম সাক্ষাতের পরই সমস্ত ‘কিন্তু’ থেকে বেরিয়ে আসেন তিনি। আদ্যন্ত সত্‍, আত্মবিশ্বাসী ও সুদর্শন ঋষিকে ভাল লেগে যায় তাঁর। এরপর ২০০৯ সালে বিয়ে হয় ঋষি-অক্ষতার।

জাঁকজমকপূর্ণ সেই বিয়ের অনুষ্ঠানের অতিথি তালিকায় ছিল বিরাট সব নাম- আজিম প্রেমজি, কিরণ মজুমদার শ, অনিল কুম্বলে, প্রকাশ পাড়ুকোন প্রমুখ। তবে একটা সময় দ্বিধা থাকলেও জামাই এখন ব্রিটেনের প্রধানমন্ত্রী ফলে তাঁকে নিয়ে এখন গর্বিত নারায়ণমূর্তি।

Previous articleDengue Update: রাজ্যে বাড়ছে ডেঙ্গি, ভবানীপুরে প্রসবের পরেই মারা গেলেন আক্রান্ত মহিলা
Next articleমানিকের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ! তাপসকে নথি পেশের নির্দেশ ইডির