মিলল না জামিন! ১১ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতের মেয়াদ বাড়ল অনুব্রতর  

আসানসোল সিবিআই বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী জানতে চান, অনুব্রত মণ্ডলের এই গোটা তদন্ত প্রক্রিয়া শেষ করতে সিবিআইয়ের আর কতদিন লাগবে? সিবিআই-এর আইনজীবীরা কমপক্ষে আরও দু’মাস সময় লাগবে বলে জানান।

গরু পাচার মামলায় (Cow Smuggling Case) জেল হেফাজতের (Jail Custody) মেয়াদ বাড়ল বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। আগামী ১১ নভেম্বর পর্যন্ত জেলেই থাকতে হবে তাঁকে। শনিবার প্রভাবশালী তত্ত্বে অনুব্রতর জামিনের আর্জি (Bail) খারিজ করে দেন আসানসোল বিশেষ সিবিআই আদালত। এদিন আদালতে দীর্ঘ সওয়াল জবাবের সময় সিবিআই তদন্তের দীর্ঘমেয়াদি সময় নিয়ে প্রশ্ন তোলেন বিচারক। আসানসোল সিবিআই বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী জানতে চান, অনুব্রত মণ্ডলের এই গোটা তদন্ত প্রক্রিয়া শেষ করতে সিবিআইয়ের (CBI) আর কতদিন লাগবে? সিবিআই-এর আইনজীবীরা কমপক্ষে আরও দু’মাস সময় লাগবে বলে জানান। অন্যদিকে, অনুব্রত মণ্ডলের আইনজীবী অভিযোগ করেন, রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে তাঁর মক্কেলকে হয়রানি (Harrasment) করা হচ্ছে।

শনিবার আসানসোল বিশেষ সিবিআই আদালতে তদন্তের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে অনুব্রতর আইনজীবী সজল দাশগুপ্ত বলেন, গরু পাচার মামলায় মূল অভিযুক্ত এনামুল হক। কিন্তু এখন সিবিআই তদন্ত করে দেখছে কোথায় কত টাকা পাচার করা হয়েছে। দেখা হচ্ছে, শাসক দলের জেলা সভাপতি হয়ে অনুব্রত গরু পাচারে কোনও প্রভাব খাটিয়েছেন কী না? এখানে তদন্ত চলছে একটি রাজনৈতিক দলকে লক্ষ্য করে! তবে এদিন সিবিআই চার্জশিটে (Charge Sheet) রাজনৈতিক পরিচয় নিয়ে আপত্তি তোলেন অনুব্রতর আইনজীবী। তাঁর প্রশ্ন, তা হলে রাজনৈতিক দল না বদলানো পর্যন্ত জামিন পাবেন না অনুব্রত? তিনি আরও জানান, অতিরিক্ত চার্জশিট নিয়ে মোট ৫টি চার্জশিট জমা করেছেন তদন্তকারীরা। একের পর এক চার্জশিট দিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে জামিন আটকানোর চেষ্টা হচ্ছে। অন্যদিকে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকেও দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। সে কারণে নোটিসও পাঠানো হয়েছে তাঁকে। এদিন আদালত চত্বর থেকে বেরনোর সময় অনুব্রতকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোনও মন্তব্য করেননি।

সিবিআই-এর দাবি জেলে জিজ্ঞাসাবাদ করা হলেও মুখে কুলুপ অনুব্রতর। তদন্তে কোনওভাবেই সহযোগিতা করছেন না বীরভূমের জেলা সভাপতি। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে অনুব্রতের আইনজীবী জানান, সিবিআই-এর এই অভিযোগ সঠিক নয়। অনুব্রত জানলে, তবেই না সে বিষয়ের উত্তর দেবেন অর্থাৎ গরু পাচার-কাণ্ডে অনুব্রতের কাছে কোনও তথ্য নেই বলে জানান তিনি। তবে এদিন দু’পক্ষের সওয়াল জবাবের পর অনুব্রত মণ্ডলের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক রাজেশ চক্রবর্তী। মামলার পরবর্তী শুনানি রয়েছে ১১ই নভেম্বর।

Previous article‘বিরাট’ প্রশংসায় বিসিসিআই সভাপতি রজার বিনি
Next articleSpice Jet: দুর্ঘটনায় চোট পেয়েছিলেন মেরুদন্ডে, ৫ মাস পর মৃত যাত্রী