SSC Recruitment : স্কুলে স্কুলে নিয়োগ শুরু ! প্রতিশ্রুতি পূরণ করল রাজ্য সরকার

কমিশন সূত্রে খবর, প্রথম পর্যায়ে শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু হলেও পরবর্তী ক্ষেত্রে নবম ও দশম শ্রেণীর বঞ্চিত চাকরি প্রার্থীদেরও চাকরি দেওয়ার তৎপরতা শুরু করছে এসএসসি।

প্রত্যাশামত স্কুলে স্কুলে শুরু নিয়োগ, প্রতিশ্রুতি পূরণ করল রাজ্য সরকার (Government of West Bengal) । পুজোর আগেই নিয়োগের বিজ্ঞাপন দেওয়া হয়েছিল, এবার এক মাস যেতে না যেতেই কথা রাখল পশ্চিমবঙ্গ সরকার (Government of West Bengal)। ইতিমধ্যেই নিয়োগ প্রক্রিয়া শুরুর সিদ্ধান্ত নিল স্কুল সার্ভিস কমিশন (School Service Commission)। এবার হাসি ফুটল এসএসসির শারীরশিক্ষা ও কর্মশিক্ষা (Physical Education and Vocational Education) চাকরি প্রার্থীদের মুখে।

প্রাথমিক টেটে রেকর্ড আবেদন, পরীক্ষার্থী প্রায় ৭ লক্ষ !

পুজোর আগেই বিজ্ঞাপন দিয়ে ‘সুপার নিউমেরিক্যাল’ (Super Numerical) ভাবে তৈরি শূন্য পদগুলিতে নিয়োগের কথা জানিয়েছিল স্কুল সার্ভিস কমিশন (SSC)। মূলত শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের জন্য ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের নিয়োগের জন্য এই পদ তৈরি করা হয়েছিল। এই বিষয়ে আলোচনা করে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনও নেওয়া হয়েছিল। শারীরশিক্ষার জন্য ৮৫০ টি ও কর্মশিক্ষার জন্য ৭৫০ টি শূন্যপদ মূলত বঞ্চিত চাকরি প্রার্থীদের নিয়োগের জন্যই তৈরি করা হয়েছিল। প্রথম পর্যায়ে শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের ১৬০০ -রও বেশি শূন্যপদে নিয়োগের জন্য কাউন্সেলিং প্রক্রিয়া আগামী ১০ নভেম্বর থেকে শুরু করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন । মূলত, এই কাউন্সেলিংয়ের মাধ্যমে তাদেরকে স্কুল বাছাই ও নিয়োগ পত্র দেওয়ার প্রক্রিয়া শুরু করবে এসএসসি। কমিশনের তরফ থেকে বলা হয়েছে শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের মধ্য থেকে যারা ওয়েটিং লিস্টে ছিলেন, তাঁরা এসএসসি-র অফিসিয়াল ওয়েবসাইট থেকে কল লেটার ডাউনলোড করতে পারবেন । কমিশন সূত্রে খবর, প্রথম পর্যায়ে শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু হলেও পরবর্তী ক্ষেত্রে নবম ও দশম শ্রেণীর বঞ্চিত চাকরি প্রার্থীদেরও চাকরি দেওয়ার তৎপরতা শুরু করছে এসএসসি।

Previous articleডিএ মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে রাজ্য
Next articleশিলিগুড়িতে ডেঙ্গির বলি পুরসভার সাফাইকর্মী! বিক্ষোভ বিজেপির