প্রিয়নেতার জন্মদিনে বাঁধভাঙা উচ্ছ্বাস, অনুগামীদের মধ্যে অভিষেক এলেন-দেখলেন-জয় করলেন

সোমবার বিকেলে কালো টিশার্ট আর ট্রাউজার পরে বাড়ির বাইরে এসে অনুগামীদের সঙ্গে দেখা করেন। প্রত্যেকের শুভেচ্ছা গ্রহণ করেন। হাতমেলান। তৃণমূল ছাত্র-যুবদের নয়নের মণি অভিষেক। যুব সমাজের আইকন। তাঁকে দেখেই নতুন প্রজন্ম রাজনীতির ময়দানে ঝাঁপিয়ে পড়ে।

প্রকৃত অর্থে তিনি যে জননেতা আজ, জন্মদিনে (Birthday) সেটা ফের একবার প্রমাণ হয়ে গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ক্ষেত্রে। সদ্য আমেরিকা (America) থেকে চোখের জটিল অস্ত্রোপচার (Critical Operation) সেরে কলকাতায় ফিরেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তার মাঝে নিজের বিজয়ার শুভেচ্ছা বিনিময় করতে গিয়েছিলেন নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে (Diamond Harbour)। ফলে সাম্প্রতিক সময়ে রাজনৈতিক কর্মসূচি না থাকায় অনুগামীরা তাঁকে খুব একটা কাছ থেকে পায়নি। এদিন প্রিয় নেতাকে কাছ থেকে পেয়ে পুরোটাই পুষিয়ে নিলেন সমর্থকরা।

আজ, জন্মদিনে সকাল থেকেই কালীঘাটে (Kalighat) অভিষেকের বাড়ির বাইরে অনুগামীদের ভিড়। তাঁদের প্রিয় নেতাকে একপলক দেখার জন্য, একটু ছোয়াঁর জন্য অপেক্ষা। একবার চোখের দেখা, হাত মেলানো কিংবা একটা সেলফির আবদার। গত কয়েকর বছর ধরে ৭ নভেম্বর কালীঘাটে একই চিত্র। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে ব্যানার-প্ল্যাকার্ড-কেক হাতে তাঁর বাড়ির সামনে জড়ো হয়েছেন দলীয় কর্মী-সমর্থকরা। তাঁদের নিরাশ করেননি অভিষেকও।

আজ, সোমবার বিকেলে কালো টিশার্ট আর ট্রাউজার পরে বাড়ির বাইরে এসে অনুগামীদের সঙ্গে দেখা করেন। প্রত্যেকের শুভেচ্ছা গ্রহণ করেন। হাতমেলান। তৃণমূল ছাত্র-যুবদের নয়নের মণি অভিষেক। যুব সমাজের আইকন। তাঁকে দেখেই নতুন প্রজন্ম রাজনীতির ময়দানে ঝাঁপিয়ে পড়ে। সেই ছাত্রযুবদের একটি বড় অংশ এদিন কেক নিয়ে হাজির ছিলেন। তাঁদের আবদার মিটিয়ে একের পর এক কেক কেটেছেন ডায়মন্ড হারবারের সাংসদ। নিজের হাতে অনুগামীদের কেক খাইয়ে দিয়েছেন তিনি। অনুগামীদের সঙ্গে তুলেছেন সেলফিও। বাড়ির সামনে সাংসদের নিরাপত্তা বেষ্টনীর বাইরে ভিড় জমিয়েছিলেন তৃণমূলের ছাত্র-যুব সংগঠনের সদস্যরা। ছিলেন দলের বর্ষীয়ান সদস্যরাও। সকলের সঙ্গেই হাত মেলান অভিষেক।

কোনও রাজনীতিকের জন্মদিন ঘিরে বাংলায় এধরনের উচ্ছ্বাস আগে চোখে পড়েনি। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন ঘিরে এমনই বাঁধভাঙা চোখে পড়েছে দলীয় নেতা-কর্মীদের মধ্যে। শুধু সোস্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানানো নয়, কেক-উপহার-ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে তাঁর বাড়ির সামনে জড়ো হয়েছিলেন অনুগামীরা। সবমিলিয়ে জন্মদিনে অভিষেক পেলেন রাজকীয় শুভেচ্ছা। এলেন-দেখলেন-জয় করলেন!

 

Previous articleনিয়োগ নিয়ে দ্বিচারিতা করছেন বিকাশরা! কুণালকে বিস্ফোরক অভিযোগ ২০০৯-এর চাকরিপ্রার্থীদের
Next articleসেমিফাইনালে কি খেলবেন পন্থ? কী বললেন দ্রাবিড়?