মঙ্গলবার স্বাভাবিকের চেয়ে কম চলবে মেট্রো রেল, কখন থেকে শুরু হবে পরিষেবা?

প্রতীকী ছবি

মঙ্গলবার গুরু নানকের জন্মজয়ন্তী। অর্থ্যাৎ ছুটির দিন। তাই আগামিকাল স্বাভাবিকের তুলনায় নর্থ-সাউথ লাইনে (কবি সুভাষ – দমদম – দক্ষিণশ্বর) কম চলবে মেট্রো। ওই দিন সব মিলিয়ে ২৩৪ টি মেট্রো রেল পরিষেবা চালু থাকবে সারাদিন। আপ লাইনে ১১৭ টি এবং ডাউন লাইনে ১১৭ টি মেট্রো চলবে ওই দিনে। যদিও কবি সুভাষ, দক্ষিণেশ্বর এবং দমদম থেকে প্রথম মেট্রো ও শেষ মেট্রো ছাড়ার সময়ের ক্ষেত্রে কোনও পরিবর্তন হচ্ছে না।

আরও পড়ুন:Kolkata: নতুন রূপে আত্মপ্রকাশ করতে চলেছে এসপ্ল্যানেড মেট্রো স্টেশন

কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬ টা ৫০ মিনিটে এবং শেষ মেট্রো ছাড়বে ৯ টা ৪০ মিনিটে। অন্যদিকে দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে ৬ টা ৫০ মিনিটে এবং শেষ ট্রেন ছাড়বে ৯ টা ৪০ মিনিটে।পাশাপাশি দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭ টা মিনিটে এবং শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টা ২৮ মিনিটে। যদিও ইস্ট ওয়েস্ট মেট্রো রেল পরিষেবার ক্ষেত্রে কোনও বদল হচ্ছে না।

উল্লেখ্য, কলকাতা শহরের অন্যতম প্রধান লাইফলাইন হল কলকাতা মেট্রো। ব্যস্ত শহরের যানজট এড়িয়ে খুব কম সময়ের মধ্যে কলকাতার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পৌঁছে যাওয়ার জন্য অনেকেরই প্রথম পছন্দ মেট্রো পরিষেবা। তবে আগামী মঙ্গলবার গুরু নানক জয়ন্তীতে পরিষেবা কিছুটা কমানো হচ্ছে।তাতে যাত্রী ভোগান্তি খানিকটা হলেও বাড়তে পারে। ছুটির দিনে মেট্রোতে কোথাও যেতে হলে মেট্রোয় ভিড়ও হওয়ার সম্ভাবনা থাকবে।

Previous articleমুম্বইয়ের বিরুদ্ধে ২-২ গোলে ড্র বাগান ব্রিগেডের
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস