বিজেপি নেতার বিতর্কিত দলিল মিললেও গ্রেফতার নয় কেন? প্রশ্ন তুলে তোপ দাগলেন মমতা

একই ধরনের দুটি ঘটনায় দুরকম পদক্ষেপ! প্রশ্ন তুললেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঝাড়গ্রাম (Jhargram) সফর সেরে ফেরার পথে বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, একজনের বাড়িতে দলিল পাওয়া গেলে তিনি গ্রেফতার হয়েছেন। তিনি ষড়যন্ত্রের শিকার। তবে, আইন অনুযায়ী পদক্ষেপ হয়েছে। তাহলে বিজেপি (BJP) নেতার বাড়ির বিতর্কিত দলিল ধৃতের বাড়িতে পাওয়া গেলেও, তাঁকে গ্রেফতার করা হবে না কেন? তীব্র আক্রমণ করেন মমতা। পাশাপাশি, ভোটের বিষয় নিয়েও মোদি সরকারকে তুলোধনা করেন তৃণমূল (TMC) সুপ্রিমো।

বিজেপি নেতা দিলীপ ঘোষের (Dilip Ghosh) বাড়ির দলিল পাওয়া গিয়েছে ধৃত প্রসন্ন রায়ের বাড়িতে। সেই বিষয় নিয়েই সরব হন মুখ্যমন্ত্রী। এদিন সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলে, তিনি বলেন একই বিষয়ে দুরকম পদক্ষেপ কেন হবে? মুখ্যমন্ত্রীর কথায়, কেন্দ্রের মোদি সরকার ভোট নিয়ে ব্যস্ত। উন্নয়নে তাদের কোনও নজর নেই। কেন্দ্রের বিরুদ্ধে ১০০দিনের টাকা না দেওয়ার অভিযোগ তুলে ফের জিএসটি না দেওয়ার কথা জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, একটাই কর হবে এই প্রস্তাবেই GST-তে রাজি হয়েছিলেন তাঁরা। কিন্তু রাজ্যের থেকে টাকা নিয়েই প্রাপ্তয দিচ্ছে কেন্দ্র। মমতা বলেন, গুজরাট (Gujrat)-সহ বিভিন্ন রাজ্যের ভোট নিয়ে ব্যস্ত মোদি সরকার। তাদের ভোটে নজর। কিন্তু উন্নয়নে নজর নেই। মিজোরামের পাথর খাদানে ধসে বাংলার পাঁচ শ্রমিক মৃত্যুর ঘটনায় ফের শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে কী আন্দোলনে নামবে তৃণমূল? তৃণমূল সুপ্রিমো বলেন, ‘‘আন্দোলন ওই ভাবে তৈরি হয় না। নজরে রাখার জন্য একটা সময় দিতে হয়। এক বছর আগে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এসেছি। আমার দু’টি প্রতিনিধি দল গিয়ে দেখা করেছে। আমার মন্ত্রী গিয়ে দেখা করেছেন। আমি শুধু দেখছি।’’ বিজেপির মাটিতে চোখ নেই। ওরা আকাশের দিকে তাকিয়ে রয়েছে বলেও কটাক্ষ করেন তিনি।

Previous articleমামলার কাজ নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেননি! বারুইপুরে উদ্ধার আইনজীবীর মৃ*তদেহ
Next article‘সব কিছু ঠিক আছে, আবার নতুন করে শুরু’, সিএসকে জাদেজাকে রাখতেই টুইট জাড্ডুর