প্ল্যাটফর্মে ট্রেন ঢুকতেই ভেঙে পড়ল ফুটব্রিজ! নিহত ১ মহিলা,আহত অন্তত ২০

ঘড়ির কাঁটায় তখন বিকেল ৫টা ১০। অন্যান্য দিনের মতো রবিবারও ব্যস্ত মহারাষ্ট্রের চন্দ্রপুরের বাল্লারশাহ রেলওয়ে স্টেশন। প্ল্যাটফর্মের একদিকে যখন ট্রেন আসছে, অন্যদিকে ট্রেন ছাড়ছে। এমন সময় ট্রেন ধরার তাড়ায় হুড়োহুড়ি পড়ে ফুটব্রিজে। কিন্তু এমনটাও যে হতে পারে তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি। আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ফুটব্রিজটি। যার জেরে মৃত্যু হয় ১ মহিলার। গুরুতর আহত হয়েছেন ২০ জনেরও বেশি যাত্রী। আহতদের মধ্যে ৮ জনের অবস্থা সঙ্কটজনক।

আরও পড়ুন:অদক্ষ কর্মীদের দিয়ে সেতুর কাজ করানো হয়েছিল, গুজরাটের ব্রিজ বিপর্যয়ে বিস্ফোরক তথ্য

পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্টেশনে পুণেগামী ট্রেন আসতেই যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি লাগে। সকলে এক নম্বর প্ল্যাটফর্ম থেকে চার নম্বর প্ল্যাটফর্মের দিকে যাচ্ছিলেন। আচমকাই ব্রিজের মাঝখানের একটি অংশ ভেঙে পড়ে। একাধিক ব্যক্তি ৬০ ফুট উচ্চতা থেকে সোজা রেললাইনে পড়ে যান। দুর্ঘটনায় প্রায় ২০ জন আহত হন। তাদের সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, আহতদের বল্লারপুর গ্রামীণ  হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে কিছু আহত যাত্রীদের চন্দ্রপুর সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যেই বছর ৪৮-র নীলিমা রানগারি নামক এক যাত্রীর মৃত্যু হয়।

সেন্ট্রাল রেলওয়ের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, দুর্ঘটনায় গুরুতর আহতদের ১ লক্ষ টাকা করে এবং সামান্য আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। সমস্ত আহত যাত্রীদের জন্য চিকিৎসার যাবতীয় ব্যবস্থাও করা হয়েছে।

Previous articleকড়া কোভিড নীতির প্রতিবাদে ফের গর্জে উঠল চিন! রবিবারও পথে বিক্ষোভকারীরা
Next articleসিবিআইয়ের পর অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দিল্লিতে তলব ইডির