ভারতে যারা বসবাস করেন তারা সকলেই হিন্দু: মোহন ভগবত

ভারতে যারা বসবাস করেন অতীতে তারা সকলে হিন্দু (Hindu)ছিলেন। ফলে আজও সকলেই হিন্দু। সম্প্রতি বিহারের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমনটাই জানালেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভগবত(Mohan Bhagwat)। আরএসএস(RSS) প্রধানের এহেন মন্তব্যে স্বাভাবিকভাবেই জাতীয় রাজনীতিতে শোরগোল শুরু হয়েছে।

দু’দিনের সফরে বিহারে এসেছেন আরএসএস প্রধান মোহন ভগবত। সোমবার দ্বারভাঙা জেলায় এক যোগাসন কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে ভগবত বলেন, “বর্তমানে দেশের মানুষের যে ধর্মই থাক তাদের পূর্বপুরুষ সকলেই হিন্দু ছিলেন। ফলে তারা আজও হিন্দু আছেন।” এরপর তিনি বলেন, “সঙ্ঘের স্বপ্ন দেশের প্রতিটি মানুষকে একত্রিত করা। আরএসএসের সাথে যুক্ত ব্যক্তিদের একটি পরিচয় রয়েছে যা একটি স্বতন্ত্র ব্যান্ড (আরএসএস ব্যান্ড) এর মাধ্যমে প্রকাশ করা হয়। আমরা আমাদের দেশকে এমনভাবে গড়তে চাই যাতে ওই ব্যান্ডের প্রয়োজন না হয়। আমি দেশের মানুষকেও বলতে চাই, তারা যেন কারো বক্তব্যে প্রভাবিত না হয়। আপনাদের পরিস্থিতি মূল্যায়ন করা উচিত এবং তারপর সিদ্ধান্ত নেওয়া উচিত।”

সংঘ প্রধানের এই সভা প্রসঙ্গে নিতিশ কুমার সরকারের প্রাক্তন মন্ত্রী জিবেশ মিশ্র বলেন, “মোহন ভগবতের আগমনে দেশের উন্নতি সাধন হবে। মিশ্র আরো বলেন, ভাগবত যেভাবে জনগণের কাছে আবেদন জানিয়েছিলেন, তাতে বিপুল সংখ্যক মানুষ আরএসএস-এ যোগ দেবেন। দেশে আরএসএসের শক্তি আরও বাড়বে, সংগঠন আরও বিস্তৃত হবে।”

Previous articleবিশ্বকাপ শুরু হতেই বেটিংয়ের রমরমা, শহরের একটি হোটেল থেকে ধৃত ৫
Next articleকালা পোয়ায় জেলের ভাগ্য পরিবর্তন, ৮টি মাছের দাম ৩০ লাখ