ভোটমুখী রাজ্যে মোদির আগে ইডি আসে, কেন্দ্রীয় সংস্থাকে তোপ কেসিআর কন্যার

কেন্দ্রীয় এজেন্সির(Central agencies) নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। বিরোধীদের অভিযোগ নিজেদের স্বার্থে এজেন্সিগুলিকে ব্যবহার করছে বিজেপি(BJP)। এই ইস্যুতেই এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে সরাসরি আক্রমণ শানালেন তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতির(TRS) নেত্রী তথা তেলেঙ্গানার(Telengana) মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতা(K Kabita)। রীতিমতো কটাক্ষ করে তিনি জানালেন, “ভোটমুখী রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগে ইডি আসে। আর এই কথা প্রতিটি শিশুও জানে।”

সম্প্রতি দিল্লির আবগারি নীতি নিয়ে ইডির রিপোর্টে নাম মিলেছে কবিতার। ভোটমুখী তেলেঙ্গানায় এই ইস্যুকে হাতে নিয়ে তদন্তে নেমেছে ইডি। এই ঘটনায় কেন্দ্রীয় এজেন্সিকে কটাক্ষ করার পাশাপাশি সরাসরি মোদি সরকারকে আক্রমণ শানিয়ে কেসিআর কন্যা বলেন, “আমাদের সবাইকে জেলে ভরে দিন। তবুও আমাদের আটকাতে পারবেন না। জেল থেকেই মানুষের জন্য কাজ করে যাব। খোলা চ্যালেঞ্জ রইল।” আক্রমণের ঝাঁঝ বাড়িয়ে তিনি আর বলেন, “মোদি সরকার আট বছর আগে ক্ষমতায় এসেছে। এই আট বছরে নয় রাজ্যে গণতান্ত্রিক ভাবে নির্বাচিত সরকার ফেলে দিয়ে বিজেপি সরকার গড়েছে। প্রতিটি বাচ্চা জানে, ভোটমুখী রাজ্যে প্রধানমন্ত্রী মোদির আগে ইডি আসে।” সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি আর বলেন, ” ২০২৩ এর নির্বাচনের আগে সস্তার রাজনীতি শুরু করেছে বিজেপি। তবে আমাদের আটকানোর সাধ্য বিজেপির নেই। জেলে ভরে দিলেও আমরা মানুষের জন্য কাজ করে যাব এবং বিজেপির স্বরূপ উন্মোচিত করে যাব।”

আবগারি তদন্তে ইডির খাতায় তাঁর নাম ওঠা প্রসঙ্গে কবিতা বলেন, “তেলঙ্গানায় ভোট আসছে। তাই মোদি প্রচারে নামার আগেই এসে পড়েছে ইডি!” তবে ইডির তদন্তে তিনি যে পূর্ণ সহযোগিতা করবেন সে কথাও এদিন জানিয়ে দেন মুখ্যমন্ত্রী কন্যা। উল্লেখ্য, কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার নিয়ে বারবার সরব হতে দেখা গিয়েছে বিরোধিদের। এর আগে এই ইস্যুতে সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও এই ইস্যুতে সরব হয়েছে বিজেপির বিরুদ্ধে। এবার এই ইস্যুতে মুখ খুলল তেলেঙ্গানাও।

Previous articleসাইকেলে চেপে গ্যাস সিলিন্ডার নিয়ে ভোট দিতে গেলেন গুজরাতের কংগ্রেস বিধায়ক!
Next articleএখনই অনুব্রত মণ্ডলকে দিল্লিতে নিয়ে যেতে পারবে না ইডি