পিছু ছাড়ছে না বিতর্ক! ২০০ কোটির আর্থিক তছরুপ মামলায় ফের ইডির জিজ্ঞাসাবাদের মুখে নোরা

সুকেশ মামলাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত দিল্লির রাজনীতি। বিষয়টিকে কেন্দ্র করে ইতিমধ্যে আপ এবং বিজেপির মধ্যে শুরু হয়ে গিয়েছে কাদা ছোড়াছুড়ি খেলা। এর আগে চলতি বছরের সেপ্টেম্বর মাসেই ইডির জেরার মুখে পড়েছিলেন বলিউড অভিনেত্রী।

সুকেশ চন্দ্রশেখরের (Sukesh Chandrasekhar) ২০০ কোটির আর্থিক তছরুপ মামলায় (Money Laundering Case) দু’দিন আগেই গ্রেফতার (Arrest) হয়েছেন অভিযুক্ত প্রাক্তন টেলিভিশন সঞ্চালক পিঙ্কি ইরানি (Pinki Irani)। এর মাঝেই ফের জিজ্ঞাসাবাদের (Interrogation) জন্য ডাক পড়ল নোরা ফতেহির (Nora Fatehi)। শুক্রবার দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate)-এর দফতরে হাজিরা দিলেন বলিউড তারকা। তবে এই প্রথম নয়, ৩০ বছর বয়সী অভিনেত্রীকে এর আগেও একাধিকবার এই মামলায় জিজ্ঞাসাবাদ করেছে ইডি। প্রতিবারই তদন্তে সহযোগিতা করেছেন নোরা।

এদিকে সুকেশ মামলাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত দিল্লির রাজনীতি। বিষয়টিকে কেন্দ্র করে ইতিমধ্যে আপ এবং বিজেপির (AAP-BJP) মধ্যে শুরু হয়ে গিয়েছে কাদা ছোড়াছুড়ি খেলা। এর আগে চলতি বছরের সেপ্টেম্বর মাসেই ইডির জেরার মুখে পড়েছিলেন বলিউড অভিনেত্রী। সেইসময় তদন্তকারীদের নোরা জানিয়েছিলেন, ওই ইভেন্ট সম্পর্কে তাঁর কোনও ধারণা নেই। এদিকে নোরা সুকেশের থেকে বেশ কিছু উপহার নিয়েছিলেন বলে অভিযোগ। কিন্তু উপহার দেওয়া প্রসঙ্গে নোরা ইডিকে জানান, কেবল সুকেশ নন, তাঁর স্ত্রী লীনা মারিয়া পলও নোরাকে দামি ব্যাগ এবং একটি আইফোন উপহার দিয়েছিলেন।

গত মাসে এই মামলার অপর অভিযুক্ত জ্যাকলিন ফার্নান্ডেজের জামিন মঞ্জুর (Bail Grant) করেছে দিল্লির পাতিয়ালা কোর্ট (Delhi Patiala Court)। তবে নোরার নাম এই মামলাতে জড়ালেও চার্জশিটে (Chargesheet) অভিযুক্ত হিসাবে রাখা হয়নি তাঁকে। ‘প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট’-এর (Prevention of Money Laundering Act) আওতায় ইডি আধিকারিকদের সামনে আগেই বয়ান নথিভুক্ত করেছেন নোরা। তবুও বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না তাঁর।

Previous articleNew Delhi : ব্রাহ্মণ -ব্যবসায়ী বিরোধী স্লোগানে ছেয়ে গেল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়
Next articleফের BSF-এর জুলুমবাজি! হেমতাবাদের মিলনমেলায় লাঠিচার্জ