New Delhi : ব্রাহ্মণ -ব্যবসায়ী বিরোধী স্লোগানে ছেয়ে গেল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মুখে বারবার এই বানিয়াদের অর্থাৎ ব্যবসায়ীদের প্রসঙ্গ উঠে এসেছে। এবার তাঁদের বিরুদ্ধে লেখা স্লোগানেই ভরে উঠল দেশের বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের দেওয়াল ।

স্বরাষ্ট্রমন্ত্রীর (Home Minister)কথার সুর ধরেই এবার কি শিরোনামে দেশের বিখ্যাত জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (Jawaharlal Nehru University) ? দিল্লিতে (Delhi) জে এন ইউ ক্যাম্পাসে (JNU Campus)ফুটে উঠেছে ব্রাহ্মণ বিরোধী এবং বানিয়া অর্থাৎ ব্যবসায়ী বিরোধী স্লোগান। স্কুল অফ ইন্টারন্যাশনাল স্টাডিজের (School of International Studies) দেওয়ালে লাল কালিতে লেখা হয়েছে একাধিক বার্তা। সামাজিক মাধ্যমে শেয়ার করা ছবিগুলোতে দেখা গেছে স্লোগানে লেখা হয়েছে, ” নিজেদের শাখায় ফিরে যাও”, “ব্রাহ্মণরা ক্যাম্পাস ছেড়ে চলে যাও”, “ব্রাহ্মণ-বনিয়া আমরা তোমাদের জন্য আসছি” এবং “র*ক্তপাত হবে” – এই জাতীয় কথা বার্তা। আর এর থেকেই নতুন বিতর্কের শুরু।

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মুখে বারবার এই বানিয়াদের অর্থাৎ ব্যবসায়ীদের প্রসঙ্গ উঠে এসেছে। এবার তাঁদের বিরুদ্ধে লেখা স্লোগানেই ভরে উঠল দেশের বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের দেওয়াল । কে বা কারা এই স্লোগান লিখে গিয়েছেন, সেই প্রসঙ্গে এখনও কোনও সঠিক তথ্য পাওয়া যায়নি। তবে এই ঘটনায় এবিভিপি আঙুল তুলেছে বামপন্থী ছাত্র সংগঠনগুলির দিকেই। জেএনইউ-এর উপাচার্য এক বিবৃতিতে ঘটনার নিন্দা করেছেন । ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি নেওয়া হবে বলেও বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে জানান হয়েছে। উপাচার্য সন্তিশ্রী পণ্ডিতের কার্যালয় থেকে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

 

Previous articleসাইবার অপরাধ দমন করতে নয়া উদ্যোগ, রাজ্য পুলিশের কর্মীদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা
Next articleপিছু ছাড়ছে না বিতর্ক! ২০০ কোটির আর্থিক তছরুপ মামলায় ফের ইডির জিজ্ঞাসাবাদের মুখে নোরা