আজ বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে নামছে পর্তুগাল, নিয়মরক্ষার ম‍্যাচে রোনাল্ডোদের সামনে দক্ষিণ কোরিয়া

এদিকে, বুধবার পর্তুগালের প্র্যাকটিসে বাকিরা যোগ দিলেও, রোনাল্ডো ছিলেন অনুপস্থিত। মুহূর্তের মধ্যেই রটে যায়, উরুগুয়ে ম্যাচে তাঁর করা গোল ফিফা সতীর্থ ব্রুনো ফার্নান্ডেজকে দেওয়ায় চটেছেন রোনাল্ডো।

আজ বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে নামছে পর্তুগাল। প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। ইতিমধ্যে শেষ ষোলোর রাস্তা পাঁকা করে ফেলেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। তাই দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মাঠে নামা নিয়ে ধোঁয়াশা জিইয়ে রাখলেন পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস। গ্রুপের প্রথম দুটো জিতে ইতিমধ্যেই প্রি-কোয়ার্টার ফাইনালের জায়গা পাকা করে ফেলেছে পর্তুগাল। শুক্রবারের ম্যাচটা তাই নেহাতই নিয়মরক্ষার। তবে কোরিয়াকে হারালে ১০০ শতাংশ জয়ের রেকর্ড নিয়েই প্রি-কোয়ার্টার ফাইনালে খেলবেন রোনাল্ডোরা।

এদিকে, বুধবার পর্তুগালের প্র্যাকটিসে বাকিরা যোগ দিলেও, রোনাল্ডো ছিলেন অনুপস্থিত। মুহূর্তের মধ্যেই রটে যায়, উরুগুয়ে ম্যাচে তাঁর করা গোল ফিফা সতীর্থ ব্রুনো ফার্নান্ডেজকে দেওয়ায় চটেছেন রোনাল্ডো। তাই তিনি প্র্যাকটিসে আসেননি। যদিও কয়েক ঘণ্টা পরেই আসল ঘটনা জানা যায়। রোনাল্ডোর সামান্য চোট রয়েছে। তাই অনুশীলন না করে একা একা জিমে বেশ কিছুক্ষণ ঘাম ঝরিয়েছেন। বৃহস্পতিবার মিডিয়ার মুখোমুখি হয়ে স্যান্টোস বলেন, ‘‘কাল ক্রিশ্চিয়ানোর মাঠে নামার সম্ভাবনা ৫০-৫০। দেখা যাক কী হয়।’’ পর্তুগিজ কোচের সংযোজন, ‘‘আজ প্র্যাকটিসে ওকে দেখার পরেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’’

এদিকে, এই গ্রুপের অন্য একটি ম্যাচে ঘানা মাঠে নামছে ঘানার বিরুদ্ধে। ২ ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়া লুইস সুয়ারেজরা কার্যত নকআউটের দৌড় থেকে ছিটকে গিয়েছেন। তবে ঘানাকে হারালে অঙ্কের হিসেবে একটা ক্ষীণ সম্ভাবনা থাকবে। অন্যদিকে, সমান ম্যাচে তিন পয়েন্ট পাওয়া ঘানা জিতলেই শেষ ষোলোয় জায়গা করে নেবে। ঘানার কাছে এই ম্যাচটা আবার বদলার ম্যাচ। ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের কাছে হেরে ছিটকে গিয়েছিল ঘানা। ম্যাচের ফল যখন ১-১, তখন নিজেদের গোলে বল ঢোকার মুখে হাত দিয়ে আটকে লাল কার্ড দেখেছিলেন সুয়ারেজ। তবে সেই পেনাল্টি মিস করেন ঘানার আসামোয়া গিয়ান। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে বাজিমাত করেছিল উরুগুয়ে। এদিকে, বৃহস্পতিবার মিডিয়ার মুখোমুখি হয়ে সুয়ারেজ জানিয়েছেন, ওই ঘটনার জন্য তিনি কোনও ধরণের দুঃখপ্রকাশ করতে রাজি নন। কারণ ঘানার পেনাল্টি মিসের জন্য তিনি দায়ী নন।

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleনির্বাচনের দিনেই গুজরাটে মোদির স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেসে দুর্ঘটনা
Next articleনতুন বছরে আসতেই পোলিও টিকাকরণে বদল! নয়া নির্দেশিকা কেন্দ্রের