ঘোষিত হল শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজের সূচি, ইডেনের কপালে একটি ম‍্যাচ

মোট ১৯টি ম্যাচের মধ্যে কেবল একটিই ম্যাচ জুটল ইডেন গার্ডেন্সের কপালে।

শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া এই তিন দলের বিরুদ্ধে সিরিজের সূচি ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০২৩ এর শুরুতে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি করে একদিনে এবং তিনটি করে টি-২০ সিরিজ খেলবে ভারতীয় দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি টেস্ট এবং তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

৩ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে ভারত। ৩ জানুয়ারি প্রথম টি-২০ ম্যাচ হবে মুম্বইয়ে। ৫ জানুয়ারি দ্বিতীয় টি-২০ ম্যাচ পুণেতে। ৭ জানুয়ারি তৃতীয় ম্যাচ হবে রাজকোটে। ১০ জানুয়ারি থেকে শুরু হবে একদিনের ম‍্যাচ। ১০ জানুয়ারি গুয়াহাটিতে প্রথম একদিনের ম্যাচটি খেলবে ভারত। ১২ জানুয়ারি কলকাতার ইডেনে হবে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় একদিনের ম্যাচ। ১৫ জানুয়ারি তিরুবনন্তপুরমে তৃতীয় এক দিনের ম্যাচ দিয়ে শেষ হবে সিরিজ। এরপর খেলবে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।  মোট ১৯টি ম্যাচের মধ্যে কেবল একটিই ম্যাচ জুটল ইডেন গার্ডেন্সের কপালে।

একনজরে দেখে নেওয়া যাক দলের সূচি:

শ্রীলঙ্কার ভারত সফরের সূচি: ৩ জানুয়ারি, প্রথম টি-২০, মুম্বই, ৫ জানুয়ারি, দ্বিতীয় টি-২০, পুণে, ৭ জানুয়ারি, তৃতীয় টি-২০, রাজকোট। ১০ জানুয়ারি, প্রথম একদিনের ম‍্যাচ, গুয়াহাটি, ১২ জানুয়ারি, দ্বিতীয় একদিনের ম‍্যাচ, কলকাতা, ১৫ জানুয়ারি, তৃতীয় একদিনের ম‍্যাচ, তিরুবনন্তপুরম।

নিউজিল্যান্ডের ভারত সফরের সূচি: ১৮ জানুয়ারি, প্রথম একদিনের ম‍্যাচ, হায়দরাবাদ, ২১ জানুয়ারি, দ্বিতীয় একদিনের ম‍্যাচ, রায়পুর, ২৪ জানুয়ারি, তৃতীয় একদিনের ম‍্যাচ, ইন্দোর। ২৭ জানুয়ারি, প্রথম টি-২০, রাঁচি, ২৯ জানুয়ারি, দ্বিতীয় টি-২০, লখনউ, ১ ফেব্রুয়ারি, তৃতীয় টি-২০, আমেহদাবাদ।

অস্ট্রেলিয়ার ভারত সফরের সূচি: ৯-১৩ ফেব্রুয়ারি, প্রথম টেস্ট, নাগপুর, ১৭-২১ ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট, দিল্লি, ১-৫ মার্চ, তৃতীয় টেস্ট, ধরমশালা, ৯-১৩ মার্চ, চতুর্থ টেস্ট, আমেহদাবাদ। ১৭ মার্চ, প্রথম একদিনের ম‍্যাচ, মুম্বই, ১৯ মার্চ, দ্বিতীয় একদিনের ম‍্যাচ, ভাইজাগ, ২২ মার্চ, তৃতীয় একদিনের ম‍্যাচ, চেন্নাই।

আগামী বছর ভারতের মাটিতে আয়োজিত হবে ওয়ানডে বিশ্বকাপ। আর তার আগে এই তিন দেশের বিরুদ্ধে নয়টি একদিনের ম‍্যাচ খেলে নিজেদের প্রস্তুতি জোরদার করবে টিম ইন্ডিয়া।

Previous articleশিয়ালদহ দুর্ঘটনায় কড়া পদক্ষেপ রেলের, বরখাস্ত অভিযুক্ত চালক
Next articleফেব্রুয়ারিতেই এরো ইন্ডিয়ার উদ্বোধন প্রধানমন্ত্রীর! ঘোষণা করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী