এসএসসি অফিস নিয়োগ দুর্নীতির ‘আঁতুড়ঘর’, মুড়ি মুড়কির মতো নম্বর বাড়ানে হয়

এর মধ্যে ৮ হাজার ১৬৩ OMR শিটে কারচুপি করা হয়েছে। মোট চারটি নিয়োগ প্রক্রিয়া, অর্থাৎ গ্রুপ-সি, গ্রুপ-ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশে এই ঘটনা ঘটানো হয়েছে। 

এসএসসি নিয়ে সিবিআই-এর বিস্ফোরক দাবি। নিয়োগ দুর্নীতির ‘আঁতুড়ঘর’ এসএসসি অফিস! ওএমআর শিটের কারচুপি এসএসসি অফিসেই করা হয়েছে। এসএসসি অফিসে ২৩ লক্ষ ওএমআর শিট বাছাই করা হয়। এই ২৩ লক্ষের মধ্যে ৮ হাজার ১৬৩ ওএমআর শিটে কারচুপির দাবি করছে সিবিআই। এসএসসি নিয়ে সিবিআই-এর বিস্ফোরক দাবি। শেষ নিয়োগ প্রক্রিয়ায় এসএসসি ২৩,৪৪৯ জনের নিয়োগ করেছে। এর মধ্যে ৮ হাজার ১৬৩ OMR শিটে কারচুপি করা হয়েছে। মোট চারটি নিয়োগ প্রক্রিয়া, অর্থাৎ গ্রুপ-সি, গ্রুপ-ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশে এই ঘটনা ঘটানো হয়েছে।

উত্তরপ্রদেশের গাজিয়াবাদের উত্তরপত্র মূল্যায়নকারী সংস্থা নাইসা থেকেই এই তথ্য পাওয়া গিয়েছে। সেখানেই মিলেছে তিনটি হার্ডডিস্ক। তাতেই সব পর্দাফাঁস হয়েছে। সিবিআই-এর দাবি, ওএমআর মূল্যায়নকারী সংস্থা সমস্ত ওএমআর স্ক্যান করে চাকরি প্রার্থীদের প্রাপ্ত নম্বর এসএসসি -কে দিয়ে দেয়। এর পরেই আসল খেলা শুরু হয়। এসএসসি -র তিন তলাতে বসেই যাবতীয় অপকর্ম করেন কর্তারা। সেখানেই ইচ্ছামত নম্বরের পরিবর্তন করা হয়। সিবিআই-এর দাবি ২৩ লক্ষের মধ্যে ৮ হাজার ১৬৩ ওএমআর শিটে কারচুপির করা হয়েছে।

Previous articleকোয়ার্টার ফাইনালে ইংল‍্যান্ডের বিরুদ্ধে নামার আগে কী বললেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁর?
Next articleমুখেই ‘সবকা বিকাশ’! মৌলানা আজাদ স্কলারশিপ বন্ধের সিদ্ধান্ত কেন্দ্রের