আজ মেঘালয় সফরে তৃণমূলনেত্রী, সঙ্গে অভিষেক

আজ সোমবার, ৩ দিনের সফরে মেঘালয়ে সফরে যাচ্ছেন তৃণমূলনেত্রী ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। আগামী বছরের শুরুতেই মেঘালয়ে বিধানসভা নির্বাচন। তার আগে দলের শীর্ষ নেতৃত্বের এই মেঘালয় সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। সোমবার দুপুরেই শিলং পৌঁছবেন তৃণমূলনেত্রী। দলের শীর্ষ নেতৃত্বকে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন মেঘালয় তৃণমূল কংগ্রেসের নেতা ও বিধানসভার দলনেতা মুকুল সাংমা ও মেঘালয়ে দলের রাজ্য সভাপতি চার্লস পিনগ্রোপ-সহ নেতা-কর্মী-সমর্থকেরা। দু’দিন আগেই সেখানে পৌঁছেছেন দলের তরফে মেঘালয়ের দায়িত্ব-প্রাপ্ত মন্ত্রী মানস ভুঁইয়া। এই মুহূর্তে মেঘালয়ে বিরোধী দল তৃণমূল কংগ্রেস। আগামী দিনে এই পাহাড়ি রাজ্যে দলকে শাসকের জায়গায় নিয়ে যাওয়াই লক্ষ্য তৃণমূল শীর্ষ নেতৃত্বের। মাত্র কয়েকদিন আগেই মেঘালয়ে বিশাল জনসভা ও মেঘালয়ের তৃণমূল নেতৃত্বকে নিয়ে সাংগঠনিক বৈঠক করে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।


আরও পড়ুন:Mamata Banerjee: বুধবার নবান্ন সভাঘরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক

তিনদিনের সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। দলের তরফে আপাতত শুধু আগামিকাল, মঙ্গলবার শিলং-এর স্টেট সেন্ট্রাল লাইব্রেরিতে মেঘালয় তৃণমূলের রাজ্য সম্মেলনের কথা ঘোষণা করা হয়েছে। মাসখানেক আগেই মেঘালয়ে দলের রাজ্য দফতরের উদ্বোধন করে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সফরকে কেন্দ্র করে মেঘালয়ের তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মী-সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে।
আজ দুপুর ২টোয় উমরোই এয়ারপোর্টে পৌছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৩ ডিসেম্বর মঙ্গলবার শিলংয়ের স্টেট সেন্ট্রাল লাইব্রেরির কর্মীসভা ছাড়াও ওই দিন বিকেল ৪টেয় উইন্ডমেয়ার রিসর্টে প্রি-ক্রিসমাসের একটি অনুষ্ঠানে যোগ দেবেন নেত্রী। থাকবেন অভিষেক বন্দোপাধ্যায়ও। এর বাইরেও এই মেঘালয় সফরে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দোপাধ্যায়ের অন্য কর্মসূচিতেও নজর থাকবে রাজনৈতিক মহলের। বিশেষ করে এই প্রথম তিনি উত্তর-পূর্বের এই রাজ্যে পা রাখছেন।

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস