এনসিপি ছেড়ে তৃণমূলে যোগ প্রাক্তন সাংসদ মজিদ মেমনের

শরদ পাওয়ারের দল এনসিপি(NCP) ছেড়ে তৃণমূলে(TMC) যোগ দিলেন প্রাক্তন সাংসদ মজিদ মেমন(Majeed Memon)। বুধবার দিল্লিতে(Delhi) তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন(Derek O’Braine) ও সৌগত রায়ের(Sougata Roy) উপস্থিতে তৃণমূলে যোগ দেন তিনি। উল্লেখ্য, মঙ্গলবারই তৃণমূলের তরফে জানানো হয়েছিল একজন বড় মাপের নেতা তাদের শিবিরে আসতে চলেছেন। সেইমতো বুধবার তৃণমূলে এলেন মহারাষ্ট্রের এই দাপুটে রাজনৈতিক নেতা।

এদিন তৃণমূলে যোগ দিয়ে মজিদ বলেন, “দেশের গণতন্ত্র ও সংবিধান রক্ষার করার জন্য বিজেপিকে হারাতে হবে। তৃণমূল যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিজেপিকে রুখে দিয়েছে, তা প্রশংসনীয়। তাই আমার মনে হয় ২০২৪ সালে তাঁর নেতৃত্বেই আমরা বিজেপিকে সরাতে পারব। তাই তাঁর এমন লড়াই থেকে অনুপ্রেরণা নিয়েই তৃণমূলে যোগ দিলাম।” তিনি আর জানান, “আমি এনসিপিতে কারও সঙ্গে ঝগড়া বা মনোমালিন্যের কারণে দল ছাড়িনি। শরদ পওয়ার ও মমতা একই লক্ষ্য নিয়ে রাজনীতি করছেন। আমি এ বার মমতার হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করব”। এর পাশাপাশি এদিন প্রশ্ন ওঠে এনসিপিতে মনোনয়ন না পেয়েই কি তৃণমূলে যোগ দিচ্ছেন তিনি। জবাবে মেমন বলেন, এ বিষয়ে আমি কিছুই বলব না। যা সিদ্ধান্ত নেওয়ার দল জানাবে। আমি লোভ বা অন্য কোনও কারণে তৃণমূলে যোগ দিইনি। আমি একজন সৈনিক হিসেবে যোগদান করেছি। নেতা যেমন নির্দেশ দেবেন, তেমনই চলব।

উল্লেখ্য, ২০১৪ -২০২০ সাল পর্যন্ত মহারাষ্ট্র থেকে শরদ পাওয়ারের দল ন্যাশালিস্ট কংগ্রেস পার্টির টিকিটে রাজ্যসভার সাংসদ হয়েছিলেন মজিদ। ওই সময় আইন মন্ত্রকের স্ট্যান্ডিং কমিটির সদস্যও ছিলেন তিনি। সংসদে মোদী সরকারের তীব্র সমালোচক হিসেবে জাতীয় রাজনীতিতে পরিচিত এই নেতা।

Previous articleEntertainment : সান্তার সঙ্গে প্রাক ক্রিসমাস সেলিব্রেশনে খুদে ইউভান
Next articleহিন্দমোটরের হিন্দুস্থান মোটর কারখানা ফেলে রাখা জমি অধিগ্রহণ শেষমুহূর্তে বাতিল প্রশাসনের