আজ দ্বিতীয় সেমিফাইনাল, মুখোমুখি ফ্রান্স বনাম মরক্কো, একনজরে দেখে নেওয়া যাক নজরে থাকবে কারা

বুধবার সেমিফাইনালে একদিকে যেমন ফ্রান্সের ধারে ভারে হেবিওয়েট দল। যেখানে রয়েছেন কিলিয়ান এমবাপে, অলিভার জিরু, গ্রীজম‍্যানের মতন ফুটবলাররা

আজ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল। সেমিফাইনালে গতবারের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি চলতি বিশ্বকাপে নতুন ধামাকা মরক্কো। বুধবার সেমিফাইনালে একদিকে যেমন ফ্রান্সের ধারে ভারে হেবিওয়েট দল। যেখানে রয়েছেন কিলিয়ান এমবাপে, অলিভার জিরু, গ্রীজম‍্যানের মতন ফুটবলাররা। তেমনই মরক্কো দলে রয়েছেন ইউসেফ এন নেসিরি, আশরাফ হাকিমির মতন হার না মানা মানসিকতার ফুটবলার।

একনজরে দেখে নেওয়া যাক আজ যাদের ওপর নজর থাকবে।

কিলিয়ান এমবাপে: ক্লাব স্তরে খেলেন পিএসজিতে। বয়স ২৩। চলতি বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছেন ফ্রান্সের এই ফুটবলার। চলতি বিশ্বকাপে এখনও পযর্ন্ত করে ফেলেছেন পাঁচটি গোল। সোনার বুট পাওয়ার ক্ষেত্রে দ্বিতীয় স্থানেই আছেন এমবাপে। শীর্ষে রয়েছেন মেসি। তাঁর গোল সংখ‍্যা ছ’টি। মরক্কোর বিরুদ্ধে গোল করে মেসিকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে পিএসজির এই  তারকার সামনে। বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন ২০১৮ সালে। পরপর সোনায় মোড়া ট্রফির স্বাদ নিতে চান ফ্রান্সের এই তারকা।

অলিভার জিরু: ক্লাব স্তরে খেলেন এসি মিলানে। বয়স ৩৬। এমবাপের পাশাপাশি দুরন্ত ফর্মে রয়েছেন ফ্রান্সের এই ফুটবলার। জিরুও চলতি বিশ্বকাপে এখনও পযর্ন্ত করে ফেলেছে পাঁচটি গোল। সোনার বুট পাওয়ার ক্ষেত্রে তাঁর দেশের সতীর্থ এমবাপের সঙ্গেই  দ্বিতীয় স্থানেই রয়েছেন তিনি। জিরুর সামনেও সুযোগ আছে মেসিকে টপকে যাওয়ার। ২০১৮ সালে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন তিনিও।

ইউসেফ এন নেসিরি: মরক্কোর এই ফুটবলার ক্লাব স্তরে খেলেন সেভিল্লা এফসিতে। বয়স ২৫। চলতি বিশ্বকাপে এখনও পযর্ন্ত করে ফেলেছেন দু’টি গোল। ট্রফিতে মোড়া কেরিয়ার না হলেও, এই তরুণ প্রতিভা যে বিপক্ষ দলের ঘুম ওরাতে তৈরি, তা এক কথায় নিশ্চিত।

আশরাফ হাকিমি: ক্লাব স্তরে খেলেন পিএসজিতে। বয়স ২৪। চলতি বিশ্বকাপে নজর কেড়েছেন এই ফুটবলার।

চলতি বিশ্বকাপে আফ্রিকার চমক মরক্কো। অপরদিকে দিকে খেতাব জয়ের অন‍্যতম দাবিদার ফ্রান্স। বুধবার দ্বিতীয় সেমিফাইনাল যে হতে চলেছে চমকে ভরা তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন:আজ দ্বিতীয় সেমিফাইনালে নামছে ফ্রান্স, প্রতিপক্ষ মরক্কো

 

Previous articleকাতারের ফাইনাল-ই আর্জেন্তিনার জার্সিতে বিশ্বকাপের শেষ ম্যাচ মেসির, জানিয়ে দিলেন LM-10
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে