৩০০ ফুট গভীর খাদে গাড়ি, প্রাণ বাঁচালো আইফোন

প্রযুক্তি (Technology) নিচ্ছে রক্ষকের ভূমিকা। আবারও আইফোন (iPhone) প্রাণ বাঁচালো দুই আরোহীর। শুধুমাত্র ফ্যাশন (Fashion) ও আভিজাত্যের চিহ্নই নয়, উন্নত প্রযুক্তির কারণেও আইফোন হয়ে উঠছে জীবনের অন্যতম অঙ্গ। আধুনিক টেকনোলজির (Technology) ক্ষমতা, বারবার প্রমাণ করছে আইফোন।

সংবাদমাধ্যম সূত্রে খবর, পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় গাড়ি। খাদটির গভীরতা প্রায় ৩০০ ফুট। ঘটনাস্থল ক্যালিফোর্নিয়ার (California) লস অ্যাঞ্জেলসের (Los Angeles) জাতীয় উদ্যান সংলগ্ন একটি রাস্তা। দুর্ঘটনাগ্রস্ত গাড়িতে ছিলেন বছর কুড়ির এক তরুণ এবং তাঁর বান্ধবী। তাঁদের মধ্যেই একজন দুর্ঘটনাটির ভিডিও (Video) রেকর্ড করে জরুরীকালীন সাহায্যের জন্য পাঠিয়ে দেন নিকট ব্যক্তিদের ফোনে।

গভীর খাদে পাওয়া যায় না মোবাইল নেটওয়ার্ক (Mobile Network)। কিন্তু ব্যক্তির কাছে আইফোন থাকায় সেটির স্যাটেলাইট যোগাযোগ ব্যবস্থার (Satellite Communication System) সাহায্যে তিনি পাঠিয়ে দেন বিপদ সংকেত। পরিবার, বন্ধুদের সঙ্গে ওই সংকেত গিয়ে পৌঁছায় স্থানীয় এক উদ্ধারকারী দলের (Rescue Team) কাছেও। দ্রুত ব্যবস্থা নেয় উদ্ধারকারী দলটি। সংকেত থেকে ঘটনাস্থল সম্পর্কে জেনে হেলিকপ্টারে (Helicopter) করে সেখানে যান দলটি। খাদে পড়ে যাওয়া তরুণ এবং তার বান্ধবীকে উদ্ধার করে পাঠানো হয় স্থানীয় হাসপাতালে। তবে সূত্রের খবর, গুরুতর আঘাত লাগেনি।

 

 

Previous articleএবারও কাঠগড়ায় প্রভাবশালী তকমা, অনুব্রতর ফের জেল হেফাজত
Next articleআসানসোল কাণ্ডে গ্রেফতার বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি ঘনিষ্ঠ ৫