ইন্দোরামা কারখানার গেটে আইএনটিটিইউসির সভা থেকে উন্নততর হলদিয়া গড়ার ডাক কুণালের

হলদিয়ার শ্রমজীবী মানুষদের নিয়ে তৃণমূল কংগ্রেসের যে চিন্তাভাবনা সে কথাই এদিনের সভায় তুলে ধরেন।

হলদিয়া শিল্পাঞ্চলে শ্রমজীবী মানুষদের নিয়ে উন্নততর হলদিয়া গড়তে চায় তৃণমূল কংগ্রেস।বৃহস্পতিবার হলদিয়ায় ইন্দোরামা কারখানার গেটে আইএনটিটিইউসির সভায় বক্তব্য রাখতে গিয়ে স্পষ্ট জানালেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।এদিন তিনি বলেন, কোন সরকারের জন্য পেট্রোল, ডিজেল, ওষুধ, সারের দাম বাড়ছে এটা নতুন করে বলার কিছু নেই। আর কাদের জন্য স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, লক্ষ্মীর ভান্ডারের সুযোগ পাচ্ছেন মানুষ তাও নতুন করে বলার কিছু নেই।হলদিয়ার শ্রমজীবী মানুষদের নিয়ে তৃণমূল কংগ্রেসের যে চিন্তাভাবনা সে কথাই এদিনের সভায় তুলে ধরেন।

কুণাল বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতি নিয়ে বিভিন্ন শিল্পাঞ্চলে শ্রমিক সংগঠন ঢেলে সাজাচ্ছেন। আইএনটিটিইউসির দায়িত্বে থাকা ঋতব্রত বন্দ্যোপাধ্যায় এবং তার সহযোগীরা এই শিল্পাঞ্চলে উন্নততর হলদিয়া গড়ার লক্ষ্যে কাজ করছেন।কুণাল মনে করিয়ে দেন, রানাঘাটে, কাঁথিতে সভা করতে যাওয়ার পথে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বেশ কিছু অভিযোগ পেয়েছিলেন। যারা দায়িত্বে ছিলেন তারা কাজের কাজ করেননি। অভিষেক সঙ্গে সঙ্গে কড়া ব্যবস্থা নিয়েছেন। রাজ্য নেতৃত্বের কাছে অভিযোগ এসেছে যে এখানে কারখানা, শিল্পাঞ্চল অথচ এখানকার লোক কাজ পাচ্ছেন না। যারা দায়িত্ব আছেন তারা টাকা নিয়ে কাজ বিক্রি করছেন।

কুণাল এদিন সাফ জানান, তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে আইএনটিটিইউসি স্বচ্ছভাবে চলবে এবং যাদের এলাকায় যে কারখানা তারা সেখানে কাজ পাবেন। এতদিন ধরে পুকুর চুরি হয়েছে। কারখানার গেট দখল করে তোলাবাজি হয়েছে। গন্ডগোলের নানা চেষ্টা হবে কিন্তু কেউ প্ররোচনায় পা দেবেন না। কোনও কারখানায় যেন এক মুহূর্তের জন্য প্রোডাকশন বন্ধ না হয়। কোন শ্রমিক কর্মচারীর কাঁধে বন্দুক রেখে যেন কোনও বিশৃঙ্খলার চেষ্টা না করা হয়, সেদিকে আমাদের নজর রাখতে হবে। তিনি অভিযোগ করেন, যারা ৩৪ বছর ধরে এখানে তোলাবাজি চালিয়েছে, গেট দখল করে রাজত্ব করেছে তাদের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করতে হবে। যারা শ্রমিক দরদী সেজে, নেতা সেজে ঘুরেছে তাদের মুখোশ কিন্তু খুলে গিয়েছে।

এদিন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় আইএনটিটিইউসির আটটি ঠিকা শ্রমিক ইউনিয়নের ইউনিটের দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।প্রতিটি ইউনিটে দুজন যুগ্ম সম্পাদকের সঙ্গে আরও দুজন করে দায়িত্বে থাকবেন বলে জানান।

Previous articleদ্বিতীয় টেস্টে পিচ বুঝতে পারলেন না রাহুল, খেলতে নেমে রেকর্ড গড়লেন উনাদকাট
Next articleকোভিড নিয়ে আতঙ্ক নয়, বিধি মেনে গঙ্গাসাগর-বড়দিন পালনের পরামর্শ মুখ্যমন্ত্রীর