ব্যাঙ্ক প্রতারণা মামলায় গ্রেফতার ভিডিয়োকনের মালিক

ব্যাঙ্ক প্রতারণা মামলায় গ্রেফতার ভিডিয়োকনের মালিক বেণুগোপাল ধুত। সোমবার তাঁকে গ্রেফতার করে সিবিআই। তাঁর বিরুদ্ধে আইসিআইসিআই ব্যাঙ্ক থেকে ৩ হাজার ২৫০ কোটি টাকার ঋণ নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে ।


আরও পড়ুন:বাংলায় উধাও হলেও ডিসেম্বরের শেষে উত্তর ভারতে দাপিয়ে ব্যাটিং শীতের
একই মামলায় গত সপ্তাহেই ব্যাঙ্কের প্রাক্তন সিইএ তথা এমডি চন্দা কোছরকে গ্রেফতার করেছে সিবিআই। পাশাপাশি, গত সপ্তাহেই ব্যাঙ্কের প্রাক্তন সিইএ তথা এমডি চন্দা কোছরকে গ্রেফতার করেছে সিবিআই। পাশাপাশি,চন্দার স্বামী দীপক কোছরকে আগেই গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

রবিবার চন্দা এবং তাঁর স্বামী দীপককে মুম্বইয়ের বিশেষ আদালতে হাজির করিয়েছিল সিবিআই। তাঁরা ৩ দিনের জন্য সিবিআই হেফাজতে রয়েছেন। এর পরই সোমবার গ্রেফতার করা হয় বেণুগোপালকে।

সিবিআইয়ের অভিযোগ, চন্দা এবং দীপক বছর চারেক আগে বেণুগোপালের সংস্থা ভিডিয়োকনকে ৩ হাজার ২৫০ কোটি টাকার বিপুল ঋণ পাইয়ে দিয়েছিলেন। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তোলা ওই অভিযোগ অস্বীকার করেন চন্দা এবং তাঁর স্বামী দীপক। এ নিয়ে মামলা হয় সুপ্রিম কোর্টেও। প্রসঙ্গত ৩ দশকেরও বেশি সময় ধরে আইসিআইসিআই ব্যাঙ্কের সঙ্গে যুক্ত ছিলেন চন্দা। তবে অভিযোগ ওঠার পর ২০১৮ সালের অক্টোবর মাসে চন্দাকে সংশ্লিষ্ট ব্যাঙ্ক থেকে বরখাস্ত করা হয়।

Previous articleতৃণমূলের সঙ্গে আঁতাঁত! চাঞ্চল্যকর অভিযোগ তুলে পদত্যাগ বিজেপির ৪ নেতা-নেত্রীর
Next articleফের নেপালের প্রধানমন্ত্রী দোর্দণ্ডপ্রতাপ মাওবাদী নেতা প্রচণ্ড