বাংলায় উধাও হলেও ডিসেম্বরের শেষে উত্তর ভারতে দাপিয়ে ব্যাটিং শীতের

ডিসেম্বরের শেষে উৎসবের মরশুমে কলকাতায় যখন উধাও ঠান্ডা, সেই সময় গোটা উত্তর ভারত জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে শৈতপ্রবাহ। উত্তর ভারতের বিভিন্ন রাজ্যে প্রতিদিন পারদ পতনের জেরে শীতে (Winter) জবুথবু মানুষ। আবহাওয়া দফতরের খবর অনুসারে, আজ সোমবার দিল্লি এনসিআর –এর কিছু সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজস্থান, পাঞ্জাব, উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশেও ৫ থেকে ৭ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করেছে সর্বনিম্ন তাপমাত্রা। রাজস্থানের চুরুতে রেকর্ড শূন্য ডিগ্রিতে নেমে যায় পারদ।

অন্যদিকে, সর্বাধিক তাপমাত্রা ১৬ ডিগ্রি অতিক্রম করতে পারেনি। বিহারেও শৈত্যপ্রবাহের (Winter) জেরে বছরের শেষ অবধি সমস্ত স্কুলগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে। এমনকী আগামী কয়েকদিনে সামান্য তাপমাত্রা বাড়লেও, শীতের দাপট বহাল থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে পাঞ্জাব থেকে দিল্লি, রাজস্থান থেকে উত্তরপ্রদেশ, সর্বত্রই দুশ্চিন্তা বাড়িয়েছে কুয়াশা। বেলা ১০টা এমনকি কোনও কোনও অঞ্চলে ১১টা অবধিও কুয়াশাচ্ছন্ন থাকছে এলাকা।

আরও পড়ুন-বিহারে জমি বিবাদের জেরে ৫ মহিলাকে গুলি! গ্রেফতার অভিযুক্ত

যার জেরে বাড়ছে পথ দুর্ঘটনার সংখ্যা। আগামী কয়েকদিনও উত্তর ভারতে এমনই কুয়াশার প্রকোপ থাকবে বলে খবর আবহাওয়া দপ্তর সূত্রে। অন্যদিকে কলকাতায় আজ আরও কিছুটা বাড়ে তাপমাত্রা। আজ শহরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস।

Previous articleবড়দিনের কার্নিভালে বিজেপি নেতার আমন্ত্রণ, সাড়া দিলেন কুণাল
Next articleতৃণমূলের সঙ্গে আঁতাঁত! চাঞ্চল্যকর অভিযোগ তুলে পদত্যাগ বিজেপির ৪ নেতা-নেত্রীর