উদ্বোধন হলো বাংলার প্রথম স্মার্ট বিন

পূর্ব ভারতের বৃহত্তম PET কনভার্টার কোম্পানি- ম্যাগপেট পলিমার প্রাইভেট লিমিটেড, উদ্বোধন করল বাংলায় তার প্রথম ফুড গ্রেড আর-পিইটি প্রকল্প এবং স্মার্ট বিন।ইন্ডাস্ট্রিতে ফুড গ্রেড R-PET ব্যবহারের ভবিষ্যৎ প্রবণতা দেখে, Magpet বাংলায় এই বোতল-টু-বোতল ফুড গ্রেড (828) R-Pet প্রকল্প স্থাপন করতে চলল। এই R-PET প্রকল্পটি বাংলাকে গ্লোবাল পেট রিসাইক্লিং ম্যাপে রাখবে এবং বাংলার মধ্যে পোস্ট-কনজিউমার পিইটি বোতলের পুনর্ব্যবহার নিশ্চিত করবে- যার ফলে কুমারী রেসিনের ব্যবহার হ্রাস পাবে এবং এইভাবে রাজ্যে কম কার্বন পদচিহ্ন সহ একটি সবুজ ও টেকসই পরিবেশের সুবিধা হবে।এই আর-পেট প্রকল্পটি ভবিষ্যতে বাংলার শিল্প বিভাগে এক নতুন জায়গা করে নিচ্ছে ।

ম্যাগপেট PET বোতলগুলি নিষ্পত্তি করার জন্য শহরে স্থাপন করা স্মার্ট বিনগুলি উন্মোচন করছে। স্মার্ট বিন প্লাস্টিক বর্জ্য সংগ্রহের জন্য একটি অনন্য প্রযুক্তি।বিনটিতে একটি অনন্য সেন্সর রয়েছে যা তথ্য সরবরাহের সাহায্য করছে।

আরও পড়ুন- কুন্তল-তাপসের সঙ্গে সম্পর্ক কী? ফের শান্তনুকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ ইডির

ইকোলোগ 2023′ প্রকল্পের মূল উদ্দেশ্য ছিল পুনর্ব্যবহার করা, বর্জ্য কমানো এবং বর্জ্য মুক্ত ভারত। সভায় উপস্থিত ছিলেন জনাব ফিরহাদ হাকিম, ডক্টর শশী পাঞ্জা, ডক্টর কল্যান রুদ্র, জনাব দেবেন্দ্র সুরানা ও বিশিষ্ট ব্যক্তিগণ।

Previous articleশ্যামপুর-কাণ্ডে ধৃত তিন বিজেপির ‘মদতপুষ্ট’, অভিযোগ তৃণমূলের
Next articleদিল্লির সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে বাঁকুড়া সারদামনি মহিলা মহাবিদ্যাপীঠের ছাত্রী সুদেষ্ণা