যোগীরাজ্যে ২৮ মাস পরে জেল থেকে মুক্তি পেয়ে চ্যালেঞ্জ ছুড়লেন সাংবাদিক

বিজেপি সরকারের বিরুদ্ধে ২৮ মাসের দীর্ঘ লড়াইয়ের পর অবশেষে জেল থেকে মুক্তি পেলেন সাংবাদিক সিদ্দিক কাপ্পান। বৃহস্পতিবার লখনউয়ের জেল থেকে তাঁকে মুক্তি দেওয়া হয়েছে।

আরও পড়ুন:২ বছর পর জামিন পেলেন সাংবাদিক সিদ্দিক কাপ্পান, সুপ্রিম কোর্টে মুখ পুড়ল যোগী সরকারের
উত্তরপ্রদেশের হাথরসে এক দলিত তরুণীকে গণধর্ষণ এবং খুনের ঘটনা তুলে ধরে গোটা দেশে ঝড় তুলেছিলেন কাপ্পান। বিজেপির মুখোশ টেনে খুলে দেওয়ার পরই তাঁকে গ্রেফতার করা হয়। বিজেপি পুলিশের দাবি ছিল, হাথরসে কাপ্পান যাওয়ার কারণে অস্থির পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। এমনকি কাপ্পানের বিরুদ্ধে দেশদ্রোহীতার মামলাও করা হয়।তারপরও বিজেপির বিরুদ্ধে লড়াই জারি রেখেছিলেন উত্তরপ্রদেশের সাংবাদিক। ২০২২ সালের ফেব্রুয়ারিতে তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অভিযোগ তোলা হয় যে, নিষিদ্ধ সংগঠন পিপলস ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)-র থেকে টাকা নিতেন কাপ্পান।

গতবছর সেপ্টেম্বর মাসে কাপ্পানের জামিন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। তিন মাস পরে আর্থিক তছরুপের মামলা থেকেও তাঁকে জামিন দেওয়া হয়। তারপরও বিভিন্ন বিষয় তুলে কাপ্পানকে আটকে রাখা হয়। বুধবার কাপ্পানের মুক্তির দিন ঠিক থাকলেও বিচারক বার কাউন্সিল নির্বাচনে ব্যস্ত থাকায় কাপ্পানের মুক্তির বিষয়টি আটকে যায়। শেষে বৃহস্পতিবার সকালে তিনি মুক্তি পান।

এদিন জেল থেকে বেরিয়ে কাপ্পান এক সংবাদমাধ্যমকে বলেন, “কঠোর আইনি ব্যবস্থার বিরুদ্ধে আমার লড়াই জারি থাকবে। জামিন পাওয়ার পরেও ওরা আমাকে জেলবন্দি করে রেখেছিল। ২৮ মাস ধরে লড়াই চালিয়ে গিয়েছি। জানি না, আমাকে জেলে ভরে কার লাভ হয়েছে। দু’বছর খুব কঠিন সময় ছিল। কিন্তু আমি ভয় পাইনি।”

 

 

Previous articleসাগরদিঘি উপনির্বাচনে বিজেপি প্রার্থী শুভেন্দু ঘনিষ্ঠ এক হোটেল ব্যবসায়ী, পরিচয় করে নিন
Next articleবাজেটের পরই উত্তাল সংসদ, আদানি গোষ্ঠীর বিরুদ্ধে তদন্তের দাবিতে সরব বিরোধীরা