বোমা বাঁধতে গিয়ে বিস্ফো*রণ! মর্মা*ন্তিক পরিণতি এক ব্যক্তির, ফিরহাদের নিশানায় বিজেপি

পুলিশ সূত্রে খবর, শনিবার বাসন্তী থানা এলাকায় মনিরুল খান নামে এক ব্যক্তির বাড়িতে বো*মা বাঁধার কাজ চলছিল। আচমকাই সশব্দে ফাটে বো*মা। ঘটনাস্থলেই মৃ*ত্যু হয় ১ জনের।

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) আগে ফের উত্তপ্ত হয়ে উঠল দক্ষিণ চব্বিশ পরগণা। বোমা বাঁধার কাজ করতে গিয়েই চরম বিপত্তি। পুলিশ সূত্রে খবর, শনিবার বোমা বাঁধতে গেলে সেই বোমা আচমকা ফেটে যায়। উড়ে যায় বাড়ির চাল। দক্ষিণ চব্বিশ পরগণার বাসন্তী (Basanti) মোড়ের ৮ নম্বর তিতকুমার গ্রামের ভারতী মোড় এলাকার এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দুর্ঘটনায় এক জনের মৃত্যু ও ২ জনের গুরুতর আহত হওয়ার খবর মিলেছে। তাঁদের স্থানীয় চিকিৎসা কেন্দ্রে ভর্তি করানো হয়েছে। এদিকে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

পুলিশ সূত্রে খবর, শনিবার বাসন্তী থানা এলাকায় মনিরুল খান (Manirul Khan) নামে এক ব্যক্তির বাড়িতে বোমা বাঁধার কাজ চলছিল। আচমকাই সশব্দে ফাটে বোমা। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১ জনের। গুরুতর আহত হন ২ জন। আহতদের হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। তবে হতাহতদের নাম ও পরিচয় এখনও জানা যায়নি। এদিকে দুর্ঘটনার পরই পলাতক বাড়ির মালিক মনিরুল। তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

তবে কে বা কারা ওই বোমা বাঁধার নির্দেশ দিয়েছিল আহতদের জেরা করে তা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। এদিকে ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। ঘটনাস্থলে পুলিস এসে ওই ঘর সহ বেশকিছুটা জায়গা ঘিরে দেয়। কী ধরনের বিস্ফোরক ওই জায়গায় হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে বিস্ফোরণ নিয়ে মেয়র ফিরহাদ হাকিমের (Firhad Hakim) অভিযোগ, রাজ্যকে অশান্ত করার জন্য বিজেপি বিভিন্ন জায়গা থেকে দুষ্কৃতীদের এনে অশান্তি করছে। বিজেপি বাংলায় বোম-বারুদ ঢোকাচ্ছে। এরাজ্য বোমা-বারুদের জায়গা নয়। তৃণমূল হিংসায় বিশ্বাস করে না। যেখানে দুই সম্প্রদায় রয়েছে সেথানে ডিভাইড অ্যান্ড রুল(Divide and Rule) নীতি চালাচ্ছে।

 

 

Previous articleমনোনয়ন দিতে না পারলে আমায় ফোন করুন: বিরোধীদের ফের প্রবল খোঁচা অভিষেকের
Next articleরঞ্জি ট্রফির সেমিফাইনালে কর্ণাটকের মুখোমুখি সৌরাষ্ট্র