আজ টেটের ফলপ্রকাশ, কীভাবে দেখবেন রেজাল্ট? জেনে নিন

জল্পনা আগেই ছিল।তাকে সত্যি করে আজ, শুক্রবার প্রকাশিত হচ্ছে ২০২২ সালের টেটের ফল। শুক্রবার দুপুরে সাংবাদিক বৈঠক করার কথা প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালের। ওই সাংবাদিক বৈঠকেই প্রাথমিকে নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন:Primary TET: শুক্রবারই প্রাথমিকে টেট পরীক্ষার ফল ঘোষণার সম্ভাবনা !

টেটে দুর্নীতির অভিযোগে উত্তাল রাজ্য, এমন পরিস্থিতিতে কোনও বিতর্ক ছাড়া পরীক্ষা নেওয়া পর্ষদের কাছে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ নিয়ে ২০২২-এর টেটের পরীক্ষা নিয়েছে পর্ষদ। বৃহস্পতিবার টেটের চূড়ান্ত উত্তরপত্র (আনসার কি) প্রকাশ করেছে পর্ষদ। তারপর আজ ফল প্রকাশ।গত বছরের ১১ ডিসেম্বর টেটের আয়োজন করা হয়। পরীক্ষা দেন প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী। আজ দুপুর ১টা নাগাদ ফল প্রকাশ করা হবে।পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।
বৃহস্পতিবারই পর্ষদের তরফে চূড়ান্ত ওএমআর শিট প্রকাশ করা হয়েছিল। তখনই ইঙ্গিত মিলেছিল খুব দ্রুতই ফল বের করতে চায় পর্ষদ। ২৪ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ করার কথা ঘোষণা করা হল।
পর্ষদের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রশ্নপত্র এবং উত্তরপত্রে চারটি ছাপার ভুল ছিল। সেজন্য ওই চারটি প্রশ্ন যাঁরা যাঁরা উত্তর দিয়েছেন, তাঁদের পুরো নম্বর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Previous articleসৌদিতে রোনাল্ডো ঝড়, ৫০০ গোলের মাইলফলক স্পর্শ সিআরসেভেনের
Next articleজামশেদপুরের বিরুদ্ধে এক পয়েন্ট, হতাশ বাগান কোচ