রবিবার ম্যারাথনের জন্য বন্ধ একাধিক রাস্তাঘাট?বেরিয়ে পড়লে কোন রাস্তা ব্যবহার করবেন জেনে নিন

শীতের বিদায় ঘন্টা বেজে গেছে। তাই রবিবারগুলি ঘরে বসে কাটাতে নারাজ কলকাতাবাসী। কিন্তু , ১২ ফেব্রুয়ারি কলকাতা পুলিশের উদ্যোগে আয়োজিত করা হবে ‘সেভ ড্রাইভ সেফ লাইফ হাফ ম্যারাথন’। আর সে জন্য মধ্য এবং দক্ষিণ কলকাতায় বেশ কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। শনিবার রাত থেকেই সেই যান নিয়ন্ত্রণ শুরু হয়েছে।

আরও পড়ুন:আলিপুরের ইন্ডিপেন্ডেন্স মিউজিয়ামেই স্থানান্তিরত কলকাতার পুলিশ মিউজিয়াম

রবিবার সকাল ৫টা ২০ মিনিট, ৬টা ২০ মিনিট এবং ৮টায় তিন ভাগে কলকাতা পুলিশের হাফ ম্যারাথন হওয়ার কথা। এই ম্যারাথনের মাধ্যমে পথ সুরক্ষা সপ্তাহের সমাপ্তি হবে এই। পুলিশকর্মী ছাড়াও ম্যারাথনে যোগ দেবেন হাজার হাজার সাধারণ মানুষ। সে কারণে মধ্য ও দক্ষিণ কলকাতার বেশ কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। তার বদলে কোন রাস্তা ধরে যেতে হবে তা জেনে নেওয়া যাক।

শনিবার রাত ১০টা থেকে রবিবার বেলা ১২টা পর্যন্ত রেড রোডের উত্তর এবং দক্ষিণমুখী রাস্তা বন্ধ থাকবে। তার বদলে মেয়ো রোড-ডাফরিন রোড-আউট্রাম রোড-জওহরলাল নেহরু রোড বা স্ট্র্যান্ড রোড ব্যবহার করা যাবে।

শনিবার রাত ১২টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত এজেসি বোস রোড ফ্লাইওভার, মা ফ্লাইওভারের পূর্ব এবং পশ্চিমমুখী রাস্তা বন্ধ থাকবে। এজেসি বোস রোড ফ্লাইওভারের বদলে পার্ক স্ট্রিট অথবা শেক্সপিয়ার সরণি, পূর্বমুখী মা ফ্লাইওভারের পরিবর্তে পার্ক সার্কাস কানেক্টর, পশ্চিমমুখী মা ফ্লাইওভারের পরিবর্তে সুরাবর্দী অ্যাভিনিউ, দরগা রোড, ৪ নম্বর রেল ব্রিজ বা পার্ক সার্কাস কানেক্টর ব্যবহার করা যাবে।

প্রয়োজনে রবিবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত পূর্বমুখী এজেসি বোস রোডে যান নিয়ন্ত্রণ করা হবে। সে ক্ষেত্রে ডি এল খান রোড-এস এন পণ্ডিত স্ট্রিট-হরিশ মুখার্জি রোড অথবা এটিএম রোড ব্যবহার করা যাবে।

রবিবার ভোর ৪টা থেকে বেলা ১২টা পর্যন্ত এসপ্ল্যানেড র‌্যাম্পের বদলে এজেসি বোস র‌্যাম্প, খিদিরপুর রোডের বদলে সেন্ট জর্জেস রোড অথবা স্ট্র্যান্ড রোড, কিংসওয়ের এবং অকল্যান্ড রোডের বদলে কিরণশঙ্কর রায় রোড, কুইনসওয়ের বদলে ক্যাথিড্রাল রোড অথবা জওহরলাল নেহরু রোড এবং কাসুয়ারিনা অ্যাভিনিউয়ের বদলে আউট্রাম রোড-জওহরলাল নেহরু রোড ব্যবহার করতে হবে।

মালবাহী গাড়ি চলাচলের ক্ষেত্রেও থাকছে নিষেধাজ্ঞা। রাসবিহারি অ্যাভিনিউ, এজেসি বোস রোডের হেস্টিংস ক্রসিং থেকে মল্লিকবাজার, খিদিরপুর রোড, এসপ্ল্যানেড এবং জওহরলাল নেহরু রোডে রবিবার ভোর ৪টা থেকে বেলা ১২টা অবধি মালবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleধ্বংসস্তূপ সরাতেই দু’মাসের শিশুর কান্নার শব্দ! একরত্তিকে দেখেই হাততালি উদ্ধারকারীদের