‘দেশের ইতিহাসে বিরল’! ‘আসল শিবসেনা’ বিতর্কে বিস্ফো*রক দাবি রাউতের

রবিবার নিজের অ্যাকাউন্ট থেকে টুইট করে রাউত বলেন, একনাথ শিন্ডে শিবিরের এক নেতাই তাঁকে এই চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন। পাশাপাশি সেই লেনদেন সংক্রান্ত নথিও নিজের টুইটার অ্যাকাউন্টে তুলে দিয়েছেন সঞ্জয়।

শিবসেনা (Shiv Sena) দলের নাম এবং তীর-ধনুক প্রতীক কেনার জন্য ২ হাজার কোটি টাকার চুক্তি হয়েছে। এই বিষয়ে প্রমাণ রয়েছে এবং খুব শীঘ্রই তা প্রকাশ্যে আনব। দেশের ইতিহাসে এমন ঘটনা আগে কখনও ঘটেনি। এমনই বিস্ফোরক অভিযোগ করলেন উদ্ধব শিবিরের অন্যতম বরিষ্ঠ নেতা সঞ্জয় রাউত (Sanjay Raut)। রাজ্যসভার সাংসদের দাবি, আমার কাছে নির্ভরযোগ্য তথ্য আছে যে শিবসেনার নাম এবং প্রতীক পেতে ২ হাজার কোটি টাকার চুক্তি হয়েছে। এটা একটা প্রাথমিক পরিসংখ্যান, তবে, বিষয়টি ১০০ শতাংশ খাঁটি। খুব শীঘ্রই অনেক কিছু সামনে আসবে। উল্লেখ্য, কারা ‘আসল শিবসেনা’, এই নিয়ে দলের দুই গোষ্ঠীর তীব্র লড়াইয়ের মধ্যে বিস্ফোরক দাবি করলেন সঞ্জয় রাউত।

রবিবার নিজের অ্যাকাউন্ট থেকে টুইট (Tweet) করে রাউত বলেন, একনাথ শিন্ডে (Eknath Shinde) শিবিরের এক নেতাই তাঁকে এই চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন। পাশাপাশি সেই লেনদেন সংক্রান্ত নথিও নিজের টুইটার অ্যাকাউন্টে তুলে দিয়েছেন সঞ্জয়। তিনি জানিয়েছেন, আমি বিশ্বাসযোগ্য সূত্রে খবর পেয়েছি শিবসেনা নাম ও প্রতীক পাওয়ার জন্য দুই হাজার কোটির একটি ডিল (Deal) হয়েছে। এটা প্রাথমিক তথ্য এবং তথ্য একেবারে খাঁটি। আগামীদিনে আরও বিস্ফোরক তথ্য পেশ করব। ভারতের রাজনৈতিক ইতিহাসে এই প্রথম কোনও একটি দলে প্রতীক ও নাম পেতে এই বিশাল পরিমাণ টাকার লেনদেন হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার, শিবসেনা দলের নাম এবং তীর-ধনুক প্রতীক ব্যবহারের অধিকার শিবসেনার একনাথ শিন্ডে শিবিরকে দিয়েছিল নির্বাচন কমিশন। সঞ্জয় রাউত দাবি করেছেন, কমিশনের সেই সিদ্ধান্ত আসলে একটি চুক্তি ছিল। ২ হাজার কোটি টাকার বিনিময়ে সেই চুক্তি করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, শিন্ডে গোষ্ঠীর ঘনিষ্ঠ এক নির্মাণ ব্যবসায়ী তাঁকে এই তথ্য দিয়েছেন। তবে শিন্ডে শিবির এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

 

 

Previous articleপ্রয়াত বিশিষ্ট সাংবাদিক দেবাশিস ভট্টাচার্য, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী এবং অভিষেকের
Next articleনিয়োগ দুর্নী*তি কাণ্ডে কুন্তল ঘোষকে নিজাম প্যালেসে ফের তলব সিবিআইয়ের