গ্রেফতারের পরই সুপ্রিম কোর্টে জামিন পেলেন পবন

গ্রেফতারের মাত্র ৪ ঘণ্টার মধ্যেই দেশের শীর্ষ আদালতে জামিন পেলেন বরিষ্ঠ কংগ্রেস নেতা পবন খেরা(Paban Khera)। বৃহস্পতিবার দিল্লি বিমানবন্দরে দিল্লি পুলিশের(Delhi Police) সহায়তায় পবনকে গ্রেফতার করে অসম পুলিশ(Assam Police)। এই ঘটনার পরই শীর্ষ আদালতে(Supreme Court) পবনের জামিনের আবেদন জমা পড়ে। এরপরই পবনের জামিনের আবেদন মঞ্জুর করে আদালত। পাশাপাশি ওই কংগ্রেস(Congress) নেতার বিরুদ্ধে দেশের নানান জায়গা যত মামলা রয়েছে সব একসঙ্গে বিচার করা হবে বলে জানিয়েছে সুপ্রিমকোর্ট।

বৃহস্পতিবার পবনের গ্রেফতারির পরই শীর্ষ আদালতে জামিনের আবেদন জানানো হয় পবনের। সুপ্রিমকোর্টে কংগ্রেসের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি জানান, ভুল করে এই মন্তব্য করে ফেলেছেন পবন। এর জন্য তিনি নিঃশর্ত ক্ষমা চাইতেও প্রস্তুত। এই ঘটনার পবনের জামিনের আবেদনের পাশাপাশি যে সব জায়গায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে সব মামলা একত্রিত করে শুনানি করা হোক।কংগ্রেসের নেতার অন্তর্বর্তী জামিনের পাশাপাশি এই আবেদনও মঞ্জুর করে আদালত। এদিকে খেরার গ্রেফতারির ঘটনায় কংগ্রেসের তরফে তীব্র প্রতিক্রিয়া দিয়ে জানানো হয়েছে, ‘দেশে একনায়কতন্ত্র চালানো হচ্ছে।’ রাজস্থানের কংগ্রেস মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, “ভারতের গণতন্ত্রের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। ইন্দিরা গান্ধীর সময়কালের জরুরি অবস্থার কথা তুলে বিজেপি কটাক্ষ করে। কিন্তু এখন ভারতে যা হচ্ছে, সেটা জরুরি অবস্থার থেকেও বিপজ্জনক। প্রধানমন্ত্রী কি জানেন দেশের এই হাল?”

উল্লেখ্য, দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে আদানি যোগ বোঝাতে প্রধানমন্ত্রীর নাম বিকৃত করেন পবন খেরা। নরেন্দ্র মোদিকে ‘নরেন্দ্র দামোদর দাস মোদির ’ জায়গায় ‘নরেন্দ্র গৌতমদাস মোদি’ বলে আখ্যা দেন তিনি। সেই ঘটনার পর বৃহস্পতিবার রাইপুর যাওয়ার সময় দিল্লি বিমানবন্দরে বিমান থেকে নামিয়ে দেওয়া হয় পবনকে। এরপর অসম পুলিশ গ্রেফতার করে তাঁকে। যদিও গ্রেফতারের মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই জামিন পেলেন পবন খেরা।

Previous article‘দুয়ারে আইন পরামর্শ’! উদ্যোগে কানাইপুর গ্রাম পঞ্চায়েত
Next articleকংগ্রেস ছাড়লেন স্বাধীনতা সংগ্রামী রাজা গোপালাচারীর নাতি কেশবন