মুখ্যমন্ত্রী হিসেবে এই প্রথম ফোর্ট উইলিয়াম পরিদর্শন মমতার

২০১১ সালে বাংলার ক্ষমতায় আসার পর বুধবারই প্রথম বার সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার, বিকেলে, ফোর্ট উইলিয়াম (Fort William) পরিদর্শন করলেন তিনি। সেনা কর্তাদের সঙ্গে নিয়ে ঐতিহাসিক সেনা নিবাসের বিভিন্ন এলাকায় যান। মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে নানা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল। সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা।

এদিন বিকেলে চারটে নাগাদ মুখ্যমন্ত্রী ফোর্ট উইলিয়ামের পূর্ব গেটে পৌঁছলে তাঁকে স্বাগত জানান সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল আরপি কলিতা এবং অন্যান্য প্রবীণ সেনা কর্তারা। এরপর তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়। সেনা সূত্রে খবর, মুখ্যমন্ত্রী প্রায় এক ঘণ্টা ফোর্ট উইলিয়ামে ছিলেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা পরিদর্শন করেন তিনি।

১৯৭১-এর বিজয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। আর্মি ওয়াইভস অয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশেষভাবে সক্ষম শিশুদের ওই অনুষ্ঠানের পরে মুখ্যমন্ত্রী তাদের সঙ্গে গিয়ে কথা করেন। উপহারও দেন করেন। ফোর্ট উইলিয়ামে অবস্থিত কমান্ড যাদুঘর সহ অন্যান্য ঐতিহাসিক জায়গা ঘুরে দেখেন মুখ্য়মন্ত্রী। দুর্গের ভিতরে যেখানে নেতাজি সুভাষচন্দ্র বসুকে ব্রিটিশরা বন্দি করে রেখেছিল সেই সেলটিও ঘুরে দেখেন মমতা।

আরও পড়ুন- ভিনদেশীদের হাতে হারানিধি ফিরিয়ে ‘হিরো’ হাওড়া ব্রিজের ট্র্যাফিক গার্ডের OC

 

Previous articleআইসিসি টেস্ট বোলার ক্রমতালিকায় ফের শীর্ষে অশ্বিন
Next articleবেনাপোলে ই-গেট: ৪০ সেকেন্ডে যাত্রী পার