আহমেদাবাদ টেস্টে বিত*র্ক, শামিকে দেখে ‘জয় শ্রীরাম’ স্লোগান দর্শকদের

তৃতীয় ম্যাচে বিশ্রামের পর আহমেদাবাদ টেস্টে দলে ফিরেছেন মহম্মদ শামি। সিরাজের জায়গায় দলে এসেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে তিনি নিয়েছেন দুটি উইকেট।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বর্ডার-গাভাস্কর ট্রফির চতুর্থ টেস্ট। আর টেস্ট ঘিরে শুরু হল নতুন বিতর্ক। ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামিকে দেখে গ‍্যালারি থেকে ‘জয় শ্রীরাম’ স্লোগান তুললেন কয়েকজন দর্শক। যেই ভিডিও ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যদিও এই ভিডিও’র সত‍্যতা যাছাই করেনি এখন বিশ্ববাংলা সংবাদ।

তৃতীয় ম্যাচে বিশ্রামের পর আহমেদাবাদ টেস্টে দলে ফিরেছেন মহম্মদ শামি। সিরাজের জায়গায় দলে এসেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে তিনি নিয়েছেন দুটি উইকেট। তবে ম্যাচ শুরু আগেই শামির সঙ্গে ঘটে কিছুটা অনভিপ্রেত ঘটনা। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার আহমেদাবাদ টেস্টের প্রথম দিন। ফিল্ডিং করতে নামার আগে বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে ছিলেন ভারতীয় দলের ক্রিকেটাররা। সে সময় গ্যালারি থেকে কয়েকজন দর্শককে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে শোনা যায়। সূর্যকুমার যাদব গ্যালারির দিকে তাকিয়ে হাতজোড় করেন। এরপর মহম্মদ শামিকে উদ্দেশ্য করে জয় শ্রীরাম ধ্বনি দেওয়া হয়। গ্যালারিতে উপস্থিত দর্শকের একাংশ বলেন, ‘শামি… জয় শ্রীরাম’। যদিও শামি পুরো বিষয়টা এড়িয়ে যান। যখন তাঁকে কেন্দ্র করে এই স্লোগান দেওয়া হয়, তখন শামি অন্যদিকে মুখ ফিরিয়ে নেন। ভারতের বাকি ক্রিকেটাররা গ্যালারির দিকে ফিরেও তাকাননি সে সময়। দর্শকদের একাংশের এই ব‍্যবহারে নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়। ক্ষুব্ধ নেটিজেনরা।

এই প্রথম নয় এর আগেও বিদ্রুপের মুখে পড়তে হয়েছিল শামিকে। ২০২১ সালে টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে ভাল বল করতে পারেননি শামি। তখনও ক্রিকেটপ্রেমীদের একাংশ হারের জন্য দায়ী করেছিলেন বাংলার জোরে বোলারকে। দলগত ব্যর্থতার দায় চাপানো হয়েছিল তাঁর উপর।

আরও পড়ুন:অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় দিনে খেলতে নতুন মাইলফলক স্পর্শ রোহিতের

 

Previous articleদেশজুড়ে বাড়ছে ইনফ্লুয়েঞ্জা, রাজ্যগুলিকে সতর্কবার্তা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের
Next articleসন্তানকে স্ত*ন্যপান করানো অ*ন্যায় ! আদালতে ‘মা’কে শা*স্তি দিলেন বিচারক