বৃষ্টি ভিজল পাহাড়ের রানি, রবিবাসরীয় বরফে ঢাকল সান্দাকুফু !

বৃষ্টি বাড়ছে উত্তরে। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত উত্তরের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বদলেছে বঙ্গের আবহাওয়া (Bengal Weather), রোদের মেজাজ অস্তাচলের পথে । বৃষ্টি ভেজা রবিবাসরীয় আমেজে সেজে উঠেছে পাহাড়ের রানি। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department) আগেই জানিয়েছিল হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তরবঙ্গে (North Bengal)। দক্ষিণবঙ্গের আকাশেও সেই আমেজ। তবে পাহাড়ের রানি সকাল থেকেই ধরা দিয়েছে অন্য মেজাজে। হালকা থেকে মাঝারি বৃষ্টির কথা হলেও পর্যটকরা বলছেন বৃষ্টি বাড়ছে দার্জিলিঙে। সকাল থেকেই দার্জিলিং, সান্দাকফু ও লাগোয়া এলাকায় কনকনে ঠান্ডা হাওয়া । আর ঠিক এই সময়েই নিজেকে ঢেলে সাজাতে প্রকৃতিও যেন বেপরোয়া। শনিবার সারারাত তুষারপাতের পর রবিবার সকাল থেকেও সেই এক দৃশ্য।

বৃষ্টি বাড়ছে উত্তরে। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত উত্তরের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রবিবার সকাল থেকেই জলপাইগুড়ি জেলার মালবাজার এবং তার পার্শ্ববর্তী এলাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছে। যার জেরে ওই এলাকায় তাপমাত্রার পারদ কিছুটা হলেও নিম্নমুখী। সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের প্রায় সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে হাওয়া অফিস জানিয়েছে। সেই সঙ্গে কয়েকটি জায়গায় প্রতি ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। তবে সব থেকে বেশি নজর কেড়েছে সান্দাকুফুর তুষারপাত । দার্জিলিং শহর, লাগোয়া এলাকা এবং পাহাড়ের নানা কোণে শুধুই মিশেছে বরফের ফোঁটা। আগামী ২ থেকে ৩ দিন তুষারপাত চলবে বলে জানা যাচ্ছে।

 

Previous articleডান্সবারে চটুল নাচ সুকান্ত-ঘনিষ্ট বিজেপি-নেতার! ক্ষু*ব্ধ গেরুয়া শিবিরের একাংশ
Next articleকয়েকজন প্রাক্তন বিচারপতি বিরোধী দলের মতো কাজ করছেন, বিস্ফো*রক কেন্দ্রীয় আইনমন্ত্রী