তিহারে মশার কামড়ে ঘুম নেই অনুব্রতর! পিছিয়ে গেল জামিন-মামলার শুনানিও

মঙ্গলবার তিহার জেলে গিয়েছেন তিনি। রয়েছেন সেখানকার ৭ নম্বর সেলে। আর সেখানেই রাতে মশার কামড়ে তাঁর ঘুমের হয়নি। সূত্রের খবর, সেকথা তিনি জানিয়েছেন ওই জেলে থাকা অপর অভিযুক্ত সায়গল হোসেন-সহ বাকিদের।

বিচারপতির ছুটি। ফলে দিল্লি হাইকোর্টে (Delhi high Court) পিছিয়ে গেল অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) জামিনের আবেদনের শুনানি। ২৯ মার্চ পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। এদিকে, তিহারে মশার কামড়ে ঘুম হচ্ছে না বীরভূমের তৃণমূলের (TMC) জেলা সভাপতি অনুব্রতর।

তিহার জেলে (Tihar Jail) রাতে বারবার ঘুম ভেঙে যাচ্ছে গরুপাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডলের। কারণ কানের সামনে মশা ভোঁ ভোঁ করছে। মশার উৎপাতে ঘুম উড়েছে বীরভূমের কেষ্টদার। মঙ্গলবার তিহার জেলে গিয়েছেন তিনি। রয়েছেন সেখানকার ৭ নম্বর সেলে। আর সেখানেই রাতে মশার কামড়ে তাঁর ঘুমের হয়নি। সূত্রের খবর, সেকথা তিনি জানিয়েছেন ওই জেলে থাকা অপর অভিযুক্ত সায়গল হোসেন-সহ বাকিদের। অনুব্রত বলেন, “এখানে আমাকে মশা কামড়াচ্ছে”।

একদিকে ঘুম হচ্ছে না। অন্যদিকে পাতে নেই পছন্দের খাবার। মাছের ঝোল–ভাত, আলু পোস্ত- পাতে নেই কিচ্ছু। বদলে তাওয়া রুটি, মোটা চালের ভাত, উত্তর ভারতীয় ডাল, বাঁধাকপির তরকারি; মুখে রুচছে না অনুব্রতর। কারণ তিহারে বন্দিদের খাবারের তালিকায় আমিষ পদ নেই। রুটিন মেনে সন্ধে ৭টার মধ্যে নৈশভোজ শেষ হচ্ছে। এটাও নিয়ম। এদিকে রাতে আবার খিদে পেয়ে যাচ্ছে কেষ্টর। ক্যান্টিন থেকে খাবার কিনে খাচ্ছেন তিনি।

এই পরিস্থিতিতে এদিন, দিল্লি হাইকোর্টে জামিনের মামলার শুনানি ছিল। কিন্তু সেই মামলাও পিছিয়ে যাওয়ায় আপাতত তিহারে ডাল-রুটি আর মশার কামড় খাওয়া ছাডা় আর কোনও উপায় নেই কেষ্টর।

 

 

Previous articleডিজিটাল লেনদেন যেন জালিয়াতির আখড়া, দেশে ১ বছরে প্রতারিত ৯৫০০০
Next articleসমাধিতে QR কোড! কেন বেনজির সিদ্ধান্ত সন্তানহারা মা-বাবার