তিন ম‍্যাচে শূন‍্য, তিন বল খেলা সূর্যকুমারের পাশে রোহিত

বছরের শেষে একদিনের বিশ্বকাপের আগে আইপিএলে সব ম্যাচ না খেলার পরামর্শ দেওয়া হয়েছে প্রথম সারির ক্রিকেটারদের। বোর্ডের একটা অংশ এরকমই চাইছে। এই নিয়েও মুখ খোলেন রোহিত।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম‍্যাচের একদিনের সিরিজ হাতছাড়া হয়েছে ভারতের। তৃতীয় একদিনের ম‍্যাচে ২১ রানে হারে রোহিত শর্মার দল। এই সিরিজে একেবারেই ব‍্যর্থ ভারতীয় ব‍্যাটার সূর্যকুমার যাদব। তিনটি একদিনের ম‍্যাচেই শূন‍্য রান করেন সূর্য। খেলেছেন তিনটি বল। বর্তমান সময় তিনি টি-২০ ক্রিকেটের ১ নম্বর ব্যাটার। কিন্তু একদিনের ম‍্যাচে ব‍্যর্থ। তাঁর ব‍্যাটিং নিয়ে উঠছে সমালোচনা। যদিও এই সময়ে সূর্যের পাশে দাঁড়াচ্ছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

বুধবার ম্যাচের পর রোহিত বলেন, “সূর্য এই সিরিজের তিনটি ম্যাচে মাত্র তিন বল খেলেছে। আমি জানিনা এতে বেশি কিছু দেখার কী আছে? সত্যি বলতে ও তিনটেই ভাল বলের সম্মুখীন হয়েছেন। সুর্য স্পিন ভাল খেলে। আমরা শেষ কয়েক বছরে সেটা দেখেছি। সেই কারণেই আমরা তাঁকে দলে রেখেছি যাতে শেষ ১৫-২০ ওভারে ও খেলতে পারেন। কিন্তু এটি খুবই দুর্ভাগ্যজনক যে সূর্য মাত্র তিনটি বল খেলারই সুযোগ পেয়েছে। এই ঘটনা যে কোনো ক্রিকেটারের সঙ্গে হতে পারে। কিন্তু সূর্যর দারুণ প্রতিভা রয়েছে।”

এদিকে ভারতীয় ক্রিকেটারদের অতিরিক্ত ম‍্যাচ খেলার কারণে সব খেলোয়াড়ের শরীরেই প্রভাব ফেলেছে। বছরের শেষে একদিনের বিশ্বকাপের আগে আইপিএলে সব ম্যাচ না খেলার পরামর্শ দেওয়া হয়েছে প্রথম সারির ক্রিকেটারদের। বোর্ডের একটা অংশ এরকমই চাইছে। এই নিয়েও মুখ খোলেন রোহিত। তিনি বলেন,” এই গুলো ফ্র্যাঞ্চাইজির উপরেই সব নির্ভর করছে। ওরাই এখন ক্রিকেটারদের মালিক। আমরা কিছু দলকে বার্তা পাঠিয়েছি ঠিকই। কিন্তু দিনের শেষে ফ্র্যাঞ্চাইজিদের ইচ্ছের উপরে কিছু বলা যাবে না। সবচেয়ে বড় কথা, ক্রিকেটারদের উপরেই এটা নির্ভর করছে। প্রত্যেকে প্রাপ্তবয়স্ক। নিজেদের শরীরের খেয়াল সবাইকে রাখতে হবে। যদি মনে হয় খুব বেশি খেলা হয়ে যাচ্ছে, সেটা নিয়ে দলের সঙ্গে কথা বলে দু-একটা ম্যাচে বিরতি নিতে পারে।”

আরও পড়ুন:অজিদের বিরুদ্ধে একদিনের সিরিজ হারতেই শীর্ষ স্থান হারাল ভারত


 

Previous articleপার্থর গলায় চেনা দাপট! ফের ৩০ মার্চ পর্যন্ত জেল হেফাজত
Next articleপ্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শেষ কবে, জানিয়ে দিল পর্ষদ