রাম-বাম অশুভ আঁতাত হয়েছে, স্বীকার করলেন বিমানও

বিধানসভায় সংখ্যার বিচারে আগেই শূন্য হয়েছে বামেরা। আর এই অশুভ আঁতাত যদি চলতে থাকে তাহলে মানুষের থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে সিপিএম। তাই এবার দলকে ও অশুভ আঁতাতের শ্রষ্টাদের সতর্ক করলেন বিমান বসু

নন্দকুমার মডেল সমবায় নির্বাচন থেকে শুরু করে সাগরদিঘি উপনির্বাচন, সব ক্ষেত্রেই রাম-বাম আঁতাতের অভিযোগ তুলেছে তৃণমূল। শুধুমাত্র শাসকের বিরোধিতা করতে গিয়ে নীতি-আদর্শকে বিসর্জন দিয়েছে সিপিএমের একটি অংশ। তাদের হাত ধরেই রাজ্যজুড়ে মাথাচাড়া দিচ্ছে অশুভ আঁতাত। বিষয়টি এবার পরোক্ষে স্বীকার করে নিলেন প্রবীণ সিপিএম নেতা বিমান বসুও।

বিধানসভায় সংখ্যার বিচারে আগেই শূন্য হয়েছে বামেরা। আর এই অশুভ আঁতাত যদি চলতে থাকে তাহলে মানুষের থেকে আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে সিপিএম। তাই এবার দলকে ও অশুভ আঁতাতের শ্রষ্টাদের সতর্ক করলেন বিমান বসু। তাঁর স্পষ্ট বার্তা, বিজেপির সঙ্গে হাত মেলাতে চাইলে ছাড়তে হবে সিপিএম। পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল ঠেকাতে “রাম-বাম” জোটে আগ্রহী দলীয় নেতাকর্মীদের হুঁশিয়ারি দিলেন প্রবীণ সিপিএম নেতা বলেন, “আদর্শ জলাঞ্জলি দিয়ে আমরা রাজনীতির রঙ্গমঞ্চে ঘোরাফেরা করতে পারব না। বিজেপি একটি চরম দক্ষিণপন্থী প্রতিক্রিয়াশীল দল। কোনওভাবেই তাদের সঙ্গে আঁতাত করা যাবে না। এরকম কাজ যারা করতে চায়, তারা যেন পার্টিতে না থেকে অন্য দলে চলে যায়।”

মাস কয়েক আগে শুধুমাত্র তৃণমূলকে আটকাতে পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থেকে জন্ম হয়েছিল অশুভ আঁতাতের। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে রাম-বাম-কংগ্রেসের ”রামধনু জোট” জয় পেলেও প্রবল সমালোচনায় বিদ্ধ হয়েছিল সিপিএম। এরপর সাগরদিঘি উপনির্বাচনের পর অশুভ আঁতাত নিয়ে আরও সোচ্চার শাসক দল। এই পরিস্থিতিতে আসন্ন পঞ্চায়েত ভোটে বিভিন্ন জায়গায় ‘রাম-বাম’ জোট গঠনের চেষ্টা হতে পারে, আঁচ করেই বিমানবাবুর এই হুঁশিয়ারি বলে মনে করছেন রাজনৈতিক মহল।

Previous articleমহাকাশে মহাসংযোগ! রাতের আকাশে একসঙ্গে ৫ গ্রহ, কখন দেখবেন?
Next articleবিসিসিআইয়ের চ‍্যালেঞ্জ, ইন্দোরের পিচ নিয়ে সুর নরম আইসিসির