পুলিশি তৎপরতায় মেয়ো রোডের বাস দু*র্ঘটনায় গ্রে.ফতার চালক , হেলদোল নেই বাস মালিকের

পুলিশি তৎপরতায় মেয়ো রোডে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে যাওয়ার ঘটনায় গ্রেফতার চালক।রবিবার বড়তলা থানা এলাকার খন্না মোড় থেকে গ্রেফতার করা হয়েছে শেখ তৌসিফ নামে বছর ছত্রিশের ওই বাসচালককে।

আরও পড়ুন:মেয়ো রোডে বাস দু*র্ঘটনায় মৃ*ত ২

শনিবার বিকেলে ডাফরিন রোড ধরে যাওয়ার সময়ে মেয়ো রোডের কাছে হঠাৎ ডান দিকে ঘুরে উল্টে যায় মেটিয়াবুরুজ থেকে হাওড়াগামী মিনিবাসটি। উল্টে যাওয়ার আগে সেটি প্রথমে কয়েকটি মোটরবাইকে ধাক্কা মারে। তার মধ্যে একটি বাইক সম্পূর্ণ দুমড়ে যায়। ১৯ জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে পাঠায় পুলিশ। সেখানে চিকিৎসকেরা দু’জনকে মৃত ঘোষণা করেন। তাঁদের মধ্যে এক জনের পরিচয় আগে জানা যায়নি। রবিবার পুলিশ জানায়, ওই বাসযাত্রীর নাম ইন্তাজুল মণ্ডল (৫৭)। তিনি নদিয়ার আড়ংঘাটার বাসিন্দা। এ দিন রাত পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, বছর তিরিশের অমিত কুমার,৩৬ বছর বয়সি কাবিল শেখ এবং ১৬ বছরের আজলান খানকে আহত অবস্থায় ভর্তি রাখা হয়েছে। বাকি ১৪ জনকে চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে। আহতদের মধ্যে আজ়লানের শারীরিক অবস্থা এখনওসঙ্কটজনক। ক্রিটিক্যাল কেয়ারেই ওই কিশোরকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। এ দিন সকালে তার পায়ের অস্ত্রোপচার করা হয়েছে।


তদন্তে উঠে এসেছে, বাসটির মালিক মহম্মদ ইরফান। তিনি নাদিয়ালের বাসিন্দা। ২০০৯ সালের জুলাইয়ে বাসটি সরকারি খাতায় নথিভুক্ত হয়। লালবাজার সূত্রের খবর, এই মুহূর্তে বাসটির বিরুদ্ধে আদালতে ৭৪টি মামলা ঝুলে রয়েছে। এর মধ্যে আলিপুর আদালতে ৪১টি এবং ব্যাঙ্কশাল আদালতে রয়েছে ৩৩টি মামলা।পুলিশের কাছেও ঝুলে রয়েছে ২৬টি কেস। কিন্তু মামলার পাহাড় জমলেও বাসের মালিক এ ব্যাপারে কোনও পদক্ষেপ করেননি বলে অভিযোগ। মেটানো হয়নি জরিমানার টাকাও।

বাসটিকে পরীক্ষা করে তদন্তকারীরা দেখেছেন, বাসটির অবস্থা খুবই খারাপ। তাপ্পি মারা টায়ার যেমন ব্যবহার হচ্ছিল, তেমনই প্রায় সম্পূর্ণ ক্ষয়ে গিয়েছিল ব্রেক প্যাড। স্টিয়ারিংয়েও একাধিক সমস্যা তো রয়েইছে। তাও বাসটি রাস্তায় চলতো।

 

 

Previous articleচলন্ত ট্রেনে সহযাত্রীর গায়ে আ*গুন লাগিয়ে চম্পট দু*ষ্কৃতীর! মৃ*ত ৩
Next articleCPM জমানায় জয়েন্ট এন্ট্রান্স কেলেঙ্কারি নিয়ে ফের সরব কুণাল, সামনে আনলেন আদালতের নথি