প্রতিষ্ঠা দিবসের দিনেও বিরোধীদের তীব্র আক্রমণ মোদির

‘বিজেপি ভোটব্যাঙ্কের রাজনীতি করে না’। ভারতীয় জনতা পার্টির ৪৪তম প্রতিষ্ঠা দিবসে বিরোধীদের ঠিক এভাবেই তীব্র আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দিল্লিতে দলের সদর দফতরে প্রধানমন্ত্রী দলের কর্মকর্তাদের সামনে বিজেপির জন্মদিবসের দিন আরও একবার কংগ্রেসকে পরিবারতন্ত্রের তিরে বিদ্ধ করেন। খোঁচা দিয়ে তিনি বলেন, কংগ্রেস মানেই পরিবারতন্ত্র।

আরও পড়ুন:শহিদ মিনারের ফাঁকা মঞ্চে একটি কাক, ঝাঁজ কমছে DA আন্দোলনের
এদিন প্রধানমন্ত্রী বলেন, সাত বছরের মাথায় বিজেপি পঞ্চাশে পা দেবে। এখন থেকেই নতুন বিজেপি গড়ে তোলার কাজ শুরু করতে হবে পার্টিকে। তাঁর বক্তব্য, বিজেপি যত বড় হচ্ছে, বিরোধীদের আক্রমণ, মানুষকে বিভ্রান্ত করার প্রবণতা ততই বাড়ছে। পার্টির কাজ হবে বিরোধীদের প্রতিটি সমালোচনার জবাব দেওয়া।

পরিবারতন্ত্র নিয়ে প্রধানমন্ত্রী মুলত কংগ্রেসকে নিশানা করলেও বাকি বিরোধীদেরও খোঁচা দিতে ছাড়েননি মোদি। তিনি বলেন, ‘কংগ্রেস সহ বিরোধীদের রাজনৈতিক সংস্কৃতি সংকীর্ণ’। তাদের বিরুদ্ধে বিজেপির লড়াই চলবে।

পাশাপাশি, হনুমানজয়ন্তীর দিনে হনুমানের সঙ্গে দলের তুলনা করে প্রধানমন্ত্রী বলেন, ‘সমুদ্রের মতো মহাশক্তির মোকাবিলা করতে আগের থেকে অনেক বেশি প্রস্তুত দেশ। হনুমান জি নিজের জন্য কিছুই করেন না, অন্যের জন্য সবকিছু করেন। যখন হনুমানজিকে রাক্ষসগণের মুখোমুখি হতে হয়েছিল, তিনি খুব কঠোর হয়েছিলেন, একইভাবে ভারতে আইন ও দুর্নীতির ক্ষেত্রে বিজেপি কঠোর হয়ে ওঠে। এমন কোনও কাজ নেই যা পবনপুত্র করতে পারেন না, বিজেপিও একই অনুপ্রেরণা নিয়ে মানুষের সমস্যার সমাধানে নিযুক্ত হয়েছে।

বৃহস্পতিবার সকালে নয়াদিল্লিতে বিজেপির প্রধান কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানের সূচনা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। নেতাকর্মীদের উদ্দেশ্যে বার্তাও দেন তিনি।

 

 

Previous articleশহিদ মিনারের ফাঁকা মঞ্চে একটি কাক, ঝাঁজ কমছে DA আন্দোলনের
Next article৪২ হাজারি বেতনভোগী মাছি মারা কেরানির DA আবদার! চিরকুটে চাকরি নয় তো?