সুপার কাপের জন‍্য দল ঘোষণা লাল-হলুদের, লোবেরার ইস্টবেঙ্গলের কোচ প্রসঙ্গে ‘ডোন্ট কেয়ার’ স্টিফেনের

গত দু’বারের থেকে এবার ইস্টবেঙ্গল আইএসএলে ভাল ফল করলেও তাঁকে কোচের হটসিট থেকে সরিয়ে দিচ্ছেন লাল-হলুদ কর্তারা। যা একেবারেই ভালভাবে ভাল চোখে দেখছেন না সাহেব কোচ।

আইএসএল-এ ব‍্যর্থ। এবার লক্ষ‍্য সুপার কাপ। আর সুপার কাপ খেলতে বৃহস্পতিবার কেরল পৌঁছাল ইস্টবেঙ্গল এফসি। ইস্টবেঙ্গল কোচ হিসেবে এটাই শেষ এসাইনমেন্ট স্টিফেন কনস্ট্যান্টাইনের। ৯ এপ্রিল লাল-হলুদের প্রথম ম্যাচ। তার আগে সুপার কাপের জন্যই এবার ২৪ জনের স্কোয়াড ঘোষণা করে দিল ইস্টবেঙ্গল।

শুক্রবার এবং শনিবার অনুশীলন করে ইস্টবেঙ্গল প্ৰথম ম্যাচ খেলতে নামবে রবিবার। প্রতিপক্ষ ওড়িশা এফসি। গ্রুপ বি-তে ইস্টবেঙ্গলের সঙ্গেই রয়েছে হায়দরাবাদ এফসি। হায়দরাবাদ এফসির বিপক্ষে ইস্টবেঙ্গল খেলবে ১৩ এপ্রিল। এছাড়াও রয়েছে তৃতীয় কোয়ালিফায়ার (আইজল এফসি বনাম ট্রাউ এফসি) ম্যাচের বিজয়ীর সঙ্গে ইস্টবেঙ্গল গ্রুপের শেষ ম্যাচ খেলবে ১৭ এপ্রিল। ইস্টবেঙ্গলের গ্রুপ বি-র সমস্ত ম্যাচ খেলা হবে মাঞ্জেরির পায়ানাদ স্টেডিয়ামে।

এদিকে সুপার কাপে খেলতে যাওয়ার আগে বুধবারই কলকাতায় শেষবারের মতো দল নিয়ে অনুশীলন সারেন স্টিফেন। গত দু’বারের থেকে এবার ইস্টবেঙ্গল আইএসএলে ভাল ফল করলেও তাঁকে কোচের হটসিট থেকে সরিয়ে দিচ্ছেন লাল-হলুদ কর্তারা। যা একেবারেই ভালভাবে ভাল চোখে দেখছেন না সাহেব কোচ। তাইতো সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগরে দেন ইস্টবেঙ্গল কোচ। স্টিফেন বলেন,”এটা একেবারেই ভাল হল না। কঠিন পরিস্থিতির মধ্যে আমাদের সুপার কাপ খেলতে হচ্ছে। কোচ, ফুটবলাররা পরের মরশুমে থাকবে না। এটা জেনে একটা টুর্নামেন্ট খেলতে যাচ্ছি। এটা একেবারেই ভাল উদাহরণ নয়। আমার দলে তো কেউ ছিল না। তবু আমি গত দু’বছরের থেকে ভাল ফল করেছি।”

লোবেরার কোচ হয়ে আসা প্রসঙ্গে স্টিফেনের বক্তব্য,”সার্জিও লোবেরা আসুক বা লিওনেল মেসি, তাতে আমার কোনও যায় আসে না। যেটা হল সেটা ভাল হল না।”

একনজরে সুপার কাপে ইস্টবেঙ্গলের ২৪ জনের দল

গোলরক্ষক : কমলজিৎ সিং, পবন কুমার, শুভম সেন

ডিফেন্ডার: মহম্মদ রাকিপ, সার্থক গোলুই, ইভান গঞ্জালেজ, প্রীতম কুমার সিং, জেরি লালরিনজুয়ালা, লালচুংনুঙ্গা, চারালাম্বস কিরিয়াকু, তুহিন দাস, অতুল উন্নিকৃষ্ণণ

মিডফিল্ডার: মোবাশির রহমান, সৌভিক চক্রবর্তী, সুমিত পাসি, আলেক্স লিমা, নাওরেম মহেশ সিং, জর্ডন ও’দোহার্তি, অমরজিৎ সিং কিয়াম, হিমাংশু জাংড়া।

ফরোয়ার্ড: ক্লেইটন সিলভা, জেক জার্ভিস, সেম্বই হাওকিপ, ভিপি সুহের

আরও পড়ুন:সৌদির ক্লাব আল হিলালের বিশাল প্রস্তাব ফিরিয়ে দিলেন মেসি

 

 

Previous articleদেশের জনবিন্যাস বদলালে সংবিধান অস্তিত্ব হারাবে: মত মাদ্রাজ হাইকোর্টের বিচারপতির
Next articleধর্মঘটের দিন গরহাজিরা, ২৮ হাজারের বেশি শিক্ষককে শোকজ!