পদ্মশ্রী গ্রহণ করে আপ্লুত রবিনা, আবেগে ভাসলেন অস্কারজয়ী সঙ্গীত পরিচালক!

গোল্ডেন গ্লোব থেকে অস্কার কিছুই পেতে বাকি নেই।তবে নিজের দেশের সরকারের তরফে চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান পাওয়া যে সবসময়ই স্পেশাল তা জানাতে ভোলেননি অস্কারজয়ী সঙ্গীত পরিচালত (Oscar Winning Music Director) এমএম কিরাবানি।

বছরের শুরুতেই মোট ১০৬ জন পদ্মশ্রী (Padmashree Award) প্রাপকের নাম কেন্দ্রীয় সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল। এরপর ৫ এপ্রিল ২০২৩ অর্থাৎ বুধবার রাষ্ট্রপতি ভবনে এই পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) উপস্থিত ছিলেন। সেই মঞ্চে উপস্থিত ছিলেন সিনে জগতের দুই তারকা। পদ্মশ্রী পুরস্কারের (Padmashree Award) সম্মানিত হলেন অভিনেত্রী রবিনা ট্যান্ডন(Raveena Tandon)। অস্কারজয়ী সঙ্গীত পরিচালত এম এম কিরাবানিকে (M M Kirabani) এই সম্মান স্মারক তুলে দেন দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)।

বলিউড অভিনেত্রী রবিনা ট্যান্ডন ৯০ এর দশকে ভারতীয় বিনোদন জগতকে একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন। কখনও তাঁর লাস্যে আবার কখনও গোবিন্দার সঙ্গে জুটি বেঁধে হাস্যরসে মজেছে বলিউড। একাধিক পুরস্কার পেয়েছেন তাঁর ফিল্মি কেরিয়ারে। কিন্তু পদ্মশ্রী সব কিছুর থেকে আলাদা। পুরস্কার পেয়ে আপ্লুত রবিনা। এই ভালবাসা ও সম্মানের জন্য সকলকে ধন্যবাদ দেওয়ার পাশাপাশি নিজের বাবা মার আশীর্বাদের কথাও ভোলেননি নায়িকা।

সম্মান পেয়ে আবেগে ভাসলেন নাটু নাটু গানের পরিচালক। RRR যেন ভারতীয় সিনেমা জগতের এক আলাদা পরিচয় তৈরি করে দিয়েছে বিশ্বের দরবারে। গোল্ডেন গ্লোব থেকে অস্কার কিছুই পেতে বাকি নেই।তবে নিজের দেশের সরকারের তরফে চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান পাওয়া যে সবসময়ই স্পেশাল তা জানাতে ভোলেননি অস্কারজয়ী সঙ্গীত পরিচালত (Oscar Winning Music Director) এমএম কিরাবানি।

 

View this post on Instagram

 

A post shared by HT City (@htcity)

বুধবার মোট ৫২ জনকে কেন্দ্রীয় সরকারের তরফে পদ্ম সম্মানে সম্মানিত করা হয়। তালিকায় ছিলেন দু’জন পদ্মবিভূষণ প্রাপক, পাঁচ জন পদ্মভূষণ এবং ৪৫ জন পদ্মশ্রী সম্মান প্রাপক।উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্য়মন্ত্রী প্রয়াত মুলায়ম সিং যাদবকে পদ্মবিভূষণ সম্মানে সম্মানিত করা হয়। অখিলেশ যাদব ও তাঁর গোটা পরিবার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এদিন সমাজসংস্কারক সুধা মূর্তিকে পদ্মবিভূষণ সম্মান জানানো হয়।

 

Previous articleডিএ নিয়ে দ্রুত সিদ্ধান্ত! আন্দোল.নকারীদের সঙ্গে রাজ্যকে আলোচনায় বসার নির্দেশ হাই কোর্টের
Next article২০ এপ্রিল হুগলির নেতাদের নিয়ে কালীঘাটে বৈঠক মমতার