খেলেননি একটিও প্ৰথম শ্রেণির ম্যাচ, নাইটদের হয়ে অভিষেক হতেই সুয়াসে মজে কলকাতা

দিল্লির হয়ে অনুর্ধ্ব-২৫ দলে খেললেও বৃহস্পতিবারের ম্যাচের আগে কোনও প্ৰথম শ্রেণির ম্যাচ, লিস্ট এ অথবা টি-২০ ক্রিকেটে কখনও খেলেননি তিনি। বয়স সবে উনিশ পেরিয়েছে।

এলেন, মাঠে নামলেন, মন জয় করলেন। যার কথা বলা হচ্ছে, তিনি আর অন‍্য কেউ নন, তিনি হলেন কেকেআরের নতুন তুর্কি সুয়াস শর্মা। বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে অভিষেক হয় সুয়াস শর্মার। ভেঙ্কটেশ আইয়রের বদলে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে মাঠে নামেন। আর মাঠে নেমেই বল হাতে কামাল দেখান তিনি। নিলেন তিন উইকেট। বরুণ চক্রবর্তী, সুনীল নারীনদের সঙ্গে এই সুয়াস শর্মার বোলিং কুপোকাত হয়ে যায় আরসিবি। আর তারপর থেকেই প্রশ্ন জাগে কে এই সুয়াস শর্মা।

গত ডিসেম্বরেই মিনি নিলামে মাত্র ২০ লক্ষ টাকার বেস প্রাইসে কেকেআর কিনেছিল দিল্লির তরুণ অফস্পিনার সুয়াস শর্মাকে। দিল্লির হয়ে অনুর্ধ্ব-২৫ দলে খেললেও বৃহস্পতিবারের ম্যাচের আগে কোনও প্ৰথম শ্রেণির ম্যাচ, লিস্ট এ অথবা টি-২০ ক্রিকেটে কখনও খেলেননি তিনি। বয়স সবে উনিশ পেরিয়েছে। ২০০৩ সালের ১৫ মে দিল্লিতে জন্ম সুয়াসের।

বৃহস্পতিবার ওরকম পারফরম্যান্সের পর সুয়াসের প্রশংসায় মাতেন নাইট অধিনায়ক নীতীশ রানা। তিনি বলেন,”সুয়াস যে এই পিচে সফল হবে, জানতাম। আরসিবির টপ এবং মিডল অর্ডার ধসিয়ে দেওয়া ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। সুয়াস বিস্ময় স্পিনার নয়। তবে ও দলের এক্স ফ্যাক্টর। ওঁর আর্ম স্পিড মারাত্মক হাওয়ায় ওঁর বলের গতি কমে না। এটাই ব্যাটসম্যানদের কাছে বড় ধাঁধা। ওঁর একশনও সহজে পড়ে ফেলা মুশকিল। ওঁকে নিয়ে ব্যাটসম্যান সামান্য দ্বিধায় ভুগলেই সর্বনাশ। ও যত ম্যাচ খেলবে, ততই অভিজ্ঞতা সঞ্চয় করবে। এবং আরও উন্নতি করবে।”

আরও পড়ুন:আরসিবির বিরুদ্ধে দুরন্ত ব‍্যাটিং, ম‍্যাচের সেরা হয়ে কী বললেন শার্দুল?

 

Previous articleঅয়নের হার্ডডিস্কে  ১২ কোটির হিসেব খুঁজে পেল ইডি!
Next articleদাসপুরে সবুজ ঝড়!সমবায় সমিতির নির্বাচনে জয়জয়কার তৃণমূলের