দাসপুরে সবুজ ঝড়!সমবায় সমিতির নির্বাচনে জয়জয়কার তৃণমূলের

পশ্চিম মেদিনীপুরের দাসপুরের সেকেন্দারি সমবায় সমিতির নির্বাচনে সবুজ ঝড়! বড় জয় পেল তৃণমূল। প্রার্থীই দিতে পারেনি সিপিএম, বিজেপি।ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সবকটি আসন পেয়ে নজির গড়ল তৃণমূল।

আরও পড়ুন:টাইম পত্রিকার বিশ্বের প্রভাবশালীদের তালিকায় সেরার সেরা শাহরুখ, পিছনে ফেললেন মেসিকেও

একদা সিপিএমের গড় হিসাবে পরিচিত ছিল জেলার দাসপুরের বিস্তীর্ণ অঞ্চল। কিন্তু এবছর কোনও প্রার্থীই দিতে পারেনি সিপিএম ও বিজেপি।যা দু’টি দলেরই সংগঠনের কঙ্কালসার দশা বেআব্রু করে দিয়েছে। সমবায় সমিতি সূত্রে জানা যায়, নির্বাচনের জন্য মনোনয়ন পত্র তোলার তারিখ ছিল ২৭ ও ২৮ মার্চ এবং মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গত বৃহস্পতিবার। তৃণমূল ছাড়া আর কেউই প্রার্থী দেয়নি।

কেন প্রার্থী দিতে পারলেন না প্রশ্নের উত্তরে স্থানীয় সিপিএম নেতা গণেশ সামন্তের দোহাই ১৫টি মনোনয়নপত্র তোলা হলেও বিশেষ কারণে তা জমা দেওয়া যায়নি। আবার বিজেপির নেতাদের সাফাই, কবে মনোনয়ন তোলা, জমা দেওয়ার দিন—এসব তাঁরা কিছুই জানতেন না। সবটাই নাকি আড়ালে হয়েছে।

বিজেপি ও সিপিএমের যুক্তি আসলে সাফাই ছাড়া আর কিছুই নয়, তা তারা নিজেও জানে। তবে দাসপুরে তৃণমূলের জয়ে পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের আত্মবিশ্বাস আরও খানিকটা বাড়ল। অন্যদিকে, গ্রামীণ এলাকায় বিরোধীদের সংগঠন যে বহু জায়গায় অতিব পলকা তা দাসপুরের ঘটনা আরও একবার প্রমাণ করে দিল।

 

 

Previous articleখেলেননি একটিও প্ৰথম শ্রেণির ম্যাচ, নাইটদের হয়ে অভিষেক হতেই সুয়াসে মজে কলকাতা
Next articleশনিবার আলিপুরদুয়ারে বিশাল সমাবেশ অভিষেকের, কর্মী-সমর্থদের তুমুল উদ্দীপনা