FAKE: ”আই লাভ কেওড়াতলা মহাশ্মশান” মিথ্যা কথা, কড়া পদক্ষেপ মুখ্যমন্ত্রীর

শ্মশানেও এমন ছবি! তাও আবার কেওড়াতলার মতো শ্মশানে! সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় এমন ছবি ঘুরপাক খাচ্ছে। এবং ছবির সত্যতা বিচার না করেই নেটিজেনদের একাংশ বিষয়টি নিয়ে মজা করছে

কলকাতা শহর তথা রাজ্যের বিভিন্ন জায়গাকে সাজিয়ে তুলতে উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার ও পুরসভাগুলি। বছরখানেক ধরে কলকাতার বিভিন্ন ওয়ার্ড থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন শহরে “আই লাভ (হার্ট সিম্বল) …(জায়গার নাম)” দিয়ে আলোক সজ্জিত বোর্ডের ডেকরেশন চোখে পড়বে যাতায়াতের পথে। শুধু বাংলা নয়, ভিন রাজ্যেও এই ট্রেন্ড চলছে।

তবে শ্মশানেও এমন ছবি! তাও আবার কেওড়াতলার মতো শ্মশানে! সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় এমন ছবি ঘুরপাক খাচ্ছে। এবং ছবির সত্যতা বিচার না করেই নেটিজেনদের একাংশ বিষয়টি নিয়ে মজা করছে। রাজ্য সরকার ও শাসক দলকে নিয়ে টিপ্পনীতে মেতে উঠেছে। বিষয়টি গোচরে আসতেই খুব স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভালো করে দেখলেই বোঝা যাবে কম্পিউটারে সম্পূর্ণ এডিটেড ছবি। অন্যান্য ডেকরেশনের চেয়ে এটি খানিক আলাদা, নেই স্ট্যান্ডও। নবান্নে দাঁড়িয়ে এমন ফেক ডিজাইনের তীব্র নিন্দা করেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ”আই লাভ কেওড়াতলা মহাশ্মশান? শ্মশান আবার কেউ ভালবাসে নাকি? মিথ্যে কথা, এরকম কিছুই হয়নি”!

নবান্ন থেকে অ্যাম্বুল্যান্স উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন মুখ্যমন্ত্রী। ভুয়ো খবরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কড়া বার্তা দেন তিনি। পুলিশ প্রশাসনকে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। মুখ্যমন্ত্রী বলেন, “গত কয়েকদিন ধরে একটা ভুয়ো খবর রটছে। কোনও ভুয়ো খবর বরদাস্ত করা হবে না। কেউ শ্মশানকে ভালবাসতে পারে? শ্মশান তো শেষের জায়গা। হৃদয় বিদারক বিচ্ছেদের জায়গা। সেখানকে কেউ ভালবাসতে পারে?” তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন, কেওড়াতলা মহাশ্মশানে এধরনের কোনও ফলক বানানো হয়নি। মেয়র ফিরহাদ হাকিমও এমন কিছু হয়নি বলেই দাবি করেন।

এ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “আমাকে বদনাম করতেই পারেন। আমার নামে কুৎসা করতে পারেন। সেগুলি আলাদা ব্যাপার।কিন্তু ভুয়ো খবর বরদাস্ত নয়। ভুয়ো খবরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা হবে।” এরপরই কলকাতার পুলিশের পদস্থ কর্তাদের ভুয়ো খবর, উসকানিমূলক বক্তব্যের বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

 

 

Previous articleপাঁচটা ছয় খাওয়া যশের পাশে বন্ধু রিঙ্কু, পাঠিয়েছেন বিশেষ বার্তা
Next articleদ্রুত ফেরাতে হবে প্রাক্তন আইজি-র নিরাপত্তা, অন্তর্বর্তী নির্দেশ জারি হাই কোর্টের