জয় দিয়ে সুপার কাপের অভিযান শুরু মোহনবাগানের, গোকুলামকে হারাল ৫-১ গোলে

এদিকে এদিন মাঠে নামেন তিরি। চোট কাটিয়ে সুপার কাপে প্রত‍‍্যাবর্তন বাগান তারকার।

জয় দিয়ে সুপার কাপের অভিযান শুরু করল এটিকে মোহনবাগান। এদিন গোকুলাম কেরালা এফসিকে হারাল ৫-১ গোলে। ম‍্যাচে জোড়া গোল লিস্টন কোলাসোর। একটি করে গোল হুগো বৌমোস, মনবীর সিং এবং কিয়ান নাসিরির।

ম‍্যাচে এদিন শুরু থেকেই আক্রমণে ঝাঁপায় জুয়ান ফেরান্দোর দল। যার ফলে ম‍্যাচে ৬ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় বাগান ব্রিগেড। মোহনবাগানকে গোল করে এগিয়ে দেন লিস্টন কোলাসো। আইএসএল-এ ফর্ম হারিয়ে ফেলা লিস্টন ফের জ্বলে উঠলেন। বক্সের মধ্যে বাঁ দিক থেকে নেওয়া শট ডানদিকের কোন দিয়ে ঢুকিয়ে দেয় কোলাসো। গোলরক্ষকের কিছুই করার ছিল না। গোল পেয়ে গেলেও আক্রমণের ঝাঁজ কমায়নি মোহনবাগান। যদিও সুযোগ পেয়েছিল কেরলের দলটিও। ম‍্যাচের ২৭ মিনিটে ফের ব্যবধান বাড়ান লিস্টন। দ্বিতীয় গোলটাও দারুণ। বাঁ দিকের উইং বরাবর উঠে এসে দূরপাল্লার শট জালে জড়ান লিস্টন। গোলরক্ষক শিবিন রাজের মাথার ওপর দিয়ে বল ঢোকে জালে। প্রথমার্ধের একেবারে শেষদিকে গোল করেন হুগো বৌমোসও। তাঁকে নিয়ে নানা জল্পনা শোনা গেলেও এই গোল তাঁকে আরও আত্মবিশ্বাস যোগাবে বলেই মনে করা হচ্ছে। প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে ৩-০।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধেও চলে মোহনবাগানের আক্রমণ। যার ফলে ম‍্যাচের ৬৩ মিনিটে চতুর্থ গোল পেয়ে যায় বাগান ব্রিগেড। চতুর্থ গোলটি আসে মনবীরর সিং-এর পা থেকে। অ্যাসিস্ট করেন সেই হুগো। বাঁ দিক থেকে মনবীরকে পাস দেন হুগো। তাঁর ডান পায়ের শট নীচে বাঁ দিক দিয়ে গোলে ঢোকে। এরপর ম‍্যাচে ফেরার চেষ্টা করে গোকুলাম। ৭২ মিনিটে ব্যবধান কমান মেন্ডি। ডানদিকের উইং দিয়ে ওমরের ফ্রিকিক থেকে বল যায় বাউমার কাছে সেখান থেকে বল নিয়ে মেন্ডি গোল করেন। এরপর পাল্টা আক্রমণ চালায় জুয়ানের দল। ম‍্যাচের ইনজুরি টাইমে গোল করে বাগানের হয়ে ৫-০ করেন কিয়ান নাসিরি। ম্যাচের শেষ মিনিটে শিবিনের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান তরুণ স্ট্রাইকার। গোল পেতে পারতেন আশিস রাইও। পোস্টে লেগে তাঁর নেওয়া শট বাইরে চলে যায়। এদিকে এদিন মাঠে নামেন তিরি। চোট কাটিয়ে সুপার কাপে প্রত‍‍্যাবর্তন বাগান তারকার। গতবছর এএফসি কাপের ম্যাচে চোট পেয়ে গোটা মরশুমের জন্য ছিটকে যেতে হয়েছিল তিরিকে। প্রায় এক বছর পর পরিবর্ত হিসেবে মাঠে ফিরলেন তিনি।

আরও পড়ুন:বছরে কি দু’বার আইপিএল? মুখ খুললেন আইপিএল চেয়ারম্যান


 

Previous articleএকইদিনে দু’বার কলকাতা বিশ্ববিদ্যালয়ে রাজ্যপাল, রয়্যাল বেঙ্গল টাইগারের সঙ্গে তুলনা অধ্যক্ষদের
Next articleচৈত্রের কাঠফাটা গরমে নাজেহাল বঙ্গবাসী!তাপপ্রবাহের আশঙ্কা!