২০২৪-এর আগে কোনও টাকা দেবে না কেন্দ্র: বাংলার প্রতি বঞ্চনা নিয়ে তোপ দেগে মন্তব্য মুখ্যমন্ত্রীর

টাকা না থাকলে দিতে পারি না, আমায় ভুল বুঝবেন না- মমতা

শঙ্খের আদলে তৈরি হল ‘ধনধান্য’ ইন্ডোর স্টেডিয়ামের উদ্বোধনে গিয়েও কেন্দ্রের মোদি সরকারের বঞ্চনা নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর অভিযোগ, রাজ্যের প্রচুর টাকা আটকে রেখেছে কেন্দ্রের মোদি সরকার। মুখ্যমন্ত্রীর মতে, ২০২৪ পর্যন্ত টাকা দেবে না কেন্দ্র। মমতা স্পষ্ট জানিয়ে দেন “আমরা ভাঙব না। দিল্লির কাছে ভিক্ষা চাইতে যাব না। আপনারা পাশে থাকুন। চালিয়ে নেব।“

 

পয়লা বৈশাখের আগে আরও একটি ইনডোর স্টেডিয়াম (Indoor Stadium) পেল কলকাতা। আলিপুরে শঙ্খের আদলে তৈরি এই অডিটোরিয়াম উদ্বোধনে গিয়ে রাজ্যের পর্যটনের শিল্পের উয়ন্ননের কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশেই রাজ্যের পর্যটন কেন্দ্রগুলিতে হোমস্টে খুলে পর্যটনের মানচিত্রে বিপুল পরিবর্তন হয়েছে। এই স্টেডিয়ামের পাশাপাশি, এদিন অনুষ্ঠানে থেকে পুরীর জগন্নাথ মন্দিরের আদলে দিঘায় জগন্নাথ মন্দির কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। জানান, আগামী এক বছরের মধ্যেই কাজ শেষে হবে।

এরপরেই কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, রাজ্যের বিপুল পরিমাণ বকেয়া আটকে রেখেছে মোদি সরকার। কিন্তু পাওনা আদায়ে বারবার দরবার করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু নান অজুহাতে টাকা আটকে রেখেছে কেন্দ্র। আর আর্জি জানাবেন না- সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “আমরা ভাঙব না। দিল্লির কাছে ভিক্ষা চাইতে যাব না। আপনারা পাশে থাকুন। চালিয়ে নেব।“ তৃণমূল সুপ্রিমোর অভিযোগ, আগামী লোকসভা ভোটের আগে রাজ্যের বকেয়া দেবে না কেন্দ্র। এরপরেই মমতা বলেন, যতটা পারেন তিনি করেন। কিন্তু টাকার অভাবে তিনি যদি দিতে না পারেন, তাহলে তাঁকে যেন ভুল বোঝা না হয়। মুখ্যমন্ত্রী বলেন, “মানুষ যেন আমাদের ভুল না বোঝেন, অনেক সময়ই অর্থ পারমিট করেন না। দিল্লি আমাদের অনেক টাকা আটকে রেখেছে। শুনেছি ২০২৪-র আগে দেবে না”।

আরও পড়ুন:যোগী রাজ্যে মধ্যযুগীও ব.র্বরতা, চো.র সন্দেহে অফিসেই পি.টিয়ে খু.ন যুবককে!


 

Previous articleযোগী রাজ্যে মধ্যযুগীও ব.র্বরতা, চো.র সন্দেহে অফিসেই পি.টিয়ে খু.ন যুবককে!
Next articleদেখেও চিনতে পারলেন না, ভা.ইরাল বাইডেন-সুনাকের ভিডিও!