শাহরুখ,কোহলি, অমিতাভ থেকে গেটসের টুইটার থেকে ভ্যানিশ ব্লু টিক!

টুইটার কিনে নেওয়ার পরই ব্লু টিক নিয়ে নতুন নিয়ম জারি করেন ইলন মাস্ক।ব্লু টিক রাখতে হলে দিতে হবে অতিরিক্ত টাকা। সেই টাকা না দেওয়ায় রাতারাতি বলিউড তারকা, রাজনীতিবিদ থেকে শুরু করে সমাজের বহু গণ্যমান্য ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট থেকে ভ্যানিশ ব্লু টিক! এই তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, বিরাট কোহলি এবং রাহুল গান্ধীর মতো ব্যক্তিত্বরাও।

আরও পড়ুন:কদিন পরেই জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা! কীভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট কার্ড, জেনে নিন

বৃহস্পতিবার বিকেলের পর শাহরুখের মতোই টুইটারে ‘ব্লু টিক’ হারিয়েছেন, ওপরা উইনফ্রে, জাস্টিন বিবার, কেটি পেরি এবং কিম কার্দাশিয়ানের মতো তারকারাও। বিশেষ হওয়ার চিহ্ন হারিয়েছেন বিল গেটস থেকে শুরু করে পোপ ফ্রান্সিসের মতো ব্যক্তিত্ব।

মাইক্রোব্লিগং সাইটের তরফে জানানো হয়েছে, এখন থেকে ‘ব্লু টিক’ রাখার জন্য মাসিক ৬৫৭ টাকা করে দিতে হবে ব্যবহারকারীদের। কোনও সংস্থা যদি তাদের টুইটারে তাদের নামের পাশে ‘ব্লু টিক’ রাখতে চায়, সে ক্ষেত্রে খরচ করতে হবে অনেক বেশি, প্রায় ৮২ হাজার টাকা।

এতদিন বলা হতো, টুইটারে ব্লু টিক থাকা মানে সেটা আসল অ্যাকাউন্ট। সেলেব্রিটিদের ভুয়ো অ্যাকাউন্ট ধরতে এই ব্লু টিক খুব সাহায্য করত। কিন্তু টুইটার কেনার পর মার্কিন শিল্পপতি নতুন যে নিয়ম চালু করেছেন, তাতে এরকম অনেক ভুয়ো অ্যাকাউন্ট বেড়ে গিয়েছে। আসলে টাকা দিলেই মিলে যাচ্ছে ব্লু টিক। আর তা দেখে বিভ্রান্ত হচ্ছেন আম-নেটিজেন। কিছুতেই বোঝা যাচ্ছে না যে অ্যাকাউন্টগুলি টুইটারে ভ্যারিফায়েড কি না।কিন্তু নয়া নিয়মের জাঁতাকলে পড়ে ব্লু টিক হারিয়েছেন বহু বিশিষ্ট ব্যক্তিই।

 

 

Previous articleকদিন পরেই জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা! কীভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট কার্ড, জেনে নিন
Next article“আমার দলের নেতারা কাপড় খুলে দেবে”, মুখ্যমন্ত্রীকে নিয়ে অ*শালীন মন্তব্য দিলীপের