চাঁদের ধর্ম হয় না, বাংলায় ধর্মের নামে ভেদাভেদ নেই: রেড রোডের অনুষ্ঠানে অভিষেক

বিজেপিকে নি.শানা করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, যারা ভেদাভেদ চায়, তাদের বিরুদ্ধে সংঘবদ্ধ লড়াই গড়ে তুলতে হবে।

আজ, শনিবার দেশজুড়ে পালিত হচ্ছে পবিত্র ইদ (Eid। উৎসবের আবহে সকলেই খুশির মেজাজে। প্রতি বছরের মতো এ বছরও রেড রোডের বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ শাসকদলের নেতা-মন্ত্রীরা। খুশির ইদে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি অভিষেকের স্পষ্ট বার্তা, যারা দেশ ভাগ করতে চাইছে, তাদের পরিণতি ভাল হবে না। বিজেপিকে নিশানা করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, যারা ভেদাভেদ চায়, তাদের বিরুদ্ধে সংঘবদ্ধ লড়াই গড়ে তুলতে হবে।

এদিন রেড রোডের অনুষ্ঠানে নাম না করে কেন্দ্রের বিজেপি সরকারের কড়া সমালোচনা করেন অভিষেক। তাঁর কথায়, ‘ধর্মের নামে ভেদাভেদ তৈরির চেষ্টা করছে অনেকে। কিন্তু সেই প্ররোচনায় পা দেবেন না। যে চাঁদ দেখে আপনারা ইদ পালন করেন, তার কি কোনও ধর্ম আছে? হিন্দুদের পরবও তো চাঁদ দেখে হয়, তার কোনও ধর্ম হয় না। শরীরে যে রক্ত বইছে, তার কোনও ধর্ম হয় না। চাঁদ-সূর্য, গাছ-পালা, পাখিদের কলোরবের কোনও ধর্ম হয় না। বাংলায় ধর্মের নামে কোনও ভেদাভেদ নেই। আর সেই জন্যই বাংলা বাকিদের থেকে আলাদা। সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন।’

 

Previous articleবাংলায় অ.শান্তি বরদাস্ত নয়: রেড রোডের অনুষ্ঠান থেকে কেন্দ্রে ক্ষমতা বদলের ডাক মমতার
Next articleনদিয়া জুড়ে CBI- এর সাঁড়াশি অভিযান! তাপস ঘনিষ্ঠর বাড়িতে গোয়েন্দারা