এগরায় শোকাহত পরিবারের পাশে তৃণমূলের প্রতিনিধিরা, শুভেন্দুর ‘উস্কানির চক্রা.ন্ত’ ব্যর্থ

সেখান থেকে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে সুর চড়ান শুভেন্দু। শো*কাহত পরিবারের পাশে না দাঁড়িয়ে, মৃ*ত্যু নিয়ে রাজনীতি আর এলাকার মানুষকে উস্কা*নি দেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) এগরার (Egra) খাদিকুলে স্বজনহারাদের পাশে দাঁড়াল তৃণমূলের (TMC) ৬ সদস্যের প্রতিনিধি দল। বুধবার, দুপুরে গ্রামে পৌঁছন দোলা সেন (Dola Sen), মানস ভুঁইয়া (Manas Bhunia), সৌমেন মহাপাত্র-সহ তৃণমূলের প্রতিনিধি। নিহত ও আহতদের পরিবারের সঙ্গে কথা বলেন। তার পরই মৃত্যু নিয়ে রাজনীতি করার জন্য রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করেন মানস-দোলা। পুলিশ (Police) আধিকারিকের থেকে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানতে চান তিনি।

পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুলে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে ৯জনরে মৃত্যু হয়েছে। এদিন তৃণমূল নেতৃত্বের আগে পৌঁছন শুভেন্দু অধিকারী। সেখান থেকে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে সুর চড়ান শুভেন্দু। শোকাহত পরিবারের পাশে না দাঁড়িয়ে, মৃত্যু নিয়ে রাজনীতি আর এলাকার মানুষকে উস্কানি দেন তিনি। এরপরেই বিস্ফোরণে নিহত এবং আহতদের পরিবারের সঙ্গে দেখা করেন তৃণমূলের প্রতিনিধিরা। ছিলেন স্থানীয় বিধায়ক তরুণ মাইতিও। মুখ্যমন্ত্রী স্বজনহারাদের পাশে আছেন। দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে- জানান তৃণমূলের প্রতিনিধিরা। মানস বলেন, “আমরা মুখ্যমন্ত্রীর নির্দেশে ঘটনাস্থলে এসেছিলাম। কিন্তু কিছু রাউডি অশান্তি পাকানোর ছক কষে। আমরা কোনও প্ররোচনায় পা দিইনি। নিহত এবং আহতদের পরিবারের সঙ্গে কথা বলে আমরা ফিরে যাচ্ছি।’’ পুলিশ এবং স্থানীয় পঞ্চায়েতের ভূমিকা কী ছিল- সেটা খতিয়ে দেখা হচ্ছে।

শুভেন্দুকে কটাক্ষ করে দোলা বলেন, “উনি তো ছেলে মানুষ। বুঝতে পারেন না কী হয়েছে। অনেক কিছু বলছেন। আমি বিশেষ কিছুই বলব না।” তৃণমূল সাংসদ জানান, বিরোধী দলনেতা যাই বলুন, মুখ্যমন্ত্রীর উপর ভরসা আছে স্থানীয়দের।

 

 

Previous articleমেদ থাকলে যাবে চাকরি! পুলিশের ফিটনেস ফেরাতে ৬ মাসের চরমসীমা হিমন্ত
Next articleএসির গ্যাস ভরার সময় সেনার গাড়িতে বি.স্ফোরণ! শিলিগুড়িতে জ.খম এক জওয়ান সহ মোট ৪