সাড়ে ৯ ঘন্টা পর সিবিআই দফতর থেকে বেরিয়ে যা বললেন অভিষেক

৯ ঘন্টা ৪০ মিনিট। প্রায় ১০ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদের নির্যাস হচ্ছে শূন্য। যারা জিজ্ঞাসাবাদ করেছে তাদেরও সময় নষ্ট, আমারও। কালকেই বলেছিলাম কোনও প্রমাণ থাকলে সামনে আনা হোক। আমি ফাঁসির মঞ্চে মৃত্যু বরণ করব। গত বছর কয়লা কাণ্ডেও এই হয়েছে। এবার এসএসসি তদন্ত নিয়ে।

প্রথম থেকে এদের টার্গেট অভিষেক। আমায় কী করে ধমকে দমিয়ে রাখা যায়। যেভাবে জন জোয়ারে মানুষ আসছে, তাতে কীভাবে মাঝখানে ভেঙে আমায় হেনস্থা করা যায়, তার জন্য ডেকে আনা।

আমি পুরোপুরি কো অপারেট করব বলেছি। এই রাজনৈতিক ষড়যন্ত্র গুলো মানুষ ধরে ফেলেছে। আমায় ২৪ ঘণ্টাও সময় দেয়নি।

যে প্রশ্ন তারা জিজ্ঞাসা করেছে, সব প্রশ্নের উত্তর দিয়েছি। যারা জিজ্ঞেস করেছে তাদেরও সময় নষ্ট। কারা এগুলো করছে পরিষ্কার বোঝা যাচ্ছে।

 

কত দিন ধরে এই তদন্ত চলছে। নির্যাস কী? একেবারে শূন্য। যারা তদন্ত করছে তাদের ইস্তফা দেওয়া উচিত, নয় যাদের জন্য করছে, তাদের ইস্তফা দেওয়া উচিত।

আমায় যে নামগুলো জিজ্ঞাসা করেছে, এদের চেনেন? ৯০% মানুষের বাড়ি পূর্ব মেদিনীপুর আর মুর্শিদাবাদের এজেন্ট। সে সময় এই এলাকায় দলের তরফ থেকে কে ছিল। পার্থ চট্টোপাধ্যায় দোষী। কিন্তু কে দায়িত্বে ছিল? এভাবে ডেকে ডেকে সময় নষ্ট। আর কেউ গাড়িতে মানুষ মেরে যাবে তাকে ডাকা হবে না?

দিল্লির পোষা কুকুর হয়ে থাকব না। তার থেকে রয়্যাল বেঙ্গল টাইগার হয়ে মাথা উঁচু করে মরা ভাল। তবে এই এজেন্সির কাছে এটুকু সৌজন্য আসা করি। ২০ তারিখ বলে ২২ তারিখ ডাকুন। আমার কর্মসূচি বাতিল করে আসতে হচ্ছে। বলেছিলাম ক্ষমতা থাকলে গ্রেফতার করুক। ইনকাম ট্যাক্স, ইডি করেও মেরুদন্ড বাঁকাতে পারছেন না। আরও দ্বিগুণ মানসিকতা নিয়ে ঝাঁপাবো। দশগুণ শক্তি নিয়ে মানুষের কাছে যাব। আরও এক মাস থাকব। আমার জ্বর এসেছে, অসুস্থ তার পরও থামিনি।

মোদি বলছেন না খাউনগা না খানে দুঙ্গা। হেমন্ত আপনার মুখ্যমন্ত্রী কী করে? বিরোধী দলনেতা কী করে? ইয়েদুরাপা কী করে ৪০% কটমানি খেয়ে সরকার চালিয়েছে?

বিজেপির প্রাইম এফআইআর নেমড শুভেন্দু অধিকারী। কতবার ডেকেছে। গ্রেফতার হয়েছে? শুভেন্দু বিজেপির সম্পদ? দিলীপ ঘোষের দলিল পাওয়া গেল। সে সম্পদ?

আমায় ডাকল কুন্তল ঘোষের চিঠিতে নাম বলে। শুভেন্দু অধীর চৌধুরীকে ডাকা হবে না কেন? সুদীপ্ত সেন চিঠিতে লিখেছে তো। অমিত শাহ বলেছেন মোদির নাম নেওয়া হয়। কেষ্ট মণ্ডলের মেয়ের সম্পত্তি বেড়েছে বলে গ্রেফতার আর জয় শাহের হাজার কোটি টাকা নিয়ে ফুর্তি করছে তাকে ডাকা হবে না কেন?

এভাবে বারবার লাঞ্ছিত করা। মানুষ জবাব দেবে। আজ কী সিবিআই এর কাছে ভিডিও নেই যেখানে শুভেন্দু টাকা নিচ্ছে। তাহলে সুদীপ্ত সেনের চিঠির ভিত্তিতে একবারও ডাকবে না কেন?

আমি মাথা নত করার লোক নযই। লড়াই করার লোক। যত ক্ষমতা প্রয়োগ করার করুক।

আমি তো কুন্তল ঘোষের নাম নিইনি। সংবাদমাধ্যম গিয়ে কুন্তল ঘোষকে জিজ্ঞাসা করেছে। কুন্তল ঘোষের নাম আমি নিইনি। মদন মিত্র, কুণাল ঘোষের কথা বলেছি

কর্ণাটকের ফলই ফলবে ২৪ – এ। ১৪০ জন লোক মরে গেল। তাদের দায় কার? প্রধানমন্ত্রীর

নোট বন্দী: ২০১৬ থেকে চলছে। আবার শুরু হয়েছে। এখন ভোটবন্দির সময় এসে গেছে। আর নোট বন্দী করতে হবে না। ২০২৪ এ ভোটবন্দি হবে। এত রেড হচ্ছে, তাতে এত কালো টাকা পাচ্ছেন। তাহলে নোটবন্দি করে কী লাভ হল? ৩২ হাজার কোটি টাকা হয়ে গেছে কালো টাকা। এর দায়িত্ব কার? কী লাভ হল? ২০১৬ ৮ নভেম্বর যিনি বুক চওড়া করে বললেন। এবার আরবিআই কে দিয়ে বললেন। হাত পুড়ে গেছে আপনার।

সেন্ট্রাল ভিস্তা: গান্ধীর নাম নিয়ে চশমা ব্র্যান্ড করে স্বচ্ছ ভারত করলেন। ব্যার্থ হল। গান্ধীকে সরিয়ে এখন সভারকার। দরকার নেই ২০ হাজার কোটির এই সংসদ ভবন। এত মানুষ খেতে পায়না। মানুষের টাকা আটকে ৮ হাজার প্রাইভেট জেট। আর এই সেন্ট্রাল ভিস্তা?

আপনার বাড়ির মানুষ খেতে পাচ্ছে না। সেই ব্যবস্থা না করে গাড়ি কিনে ফেললেন। তাহলে তো আপনি নালায়েক ছেলে। ওই বাড়িতে ৮০০ জন বসবে। তাদের কথা ছেড়ে ৮০ কোটি মানুষের কথা ভাবুন। আমি রাস্তায় ঘুরছি। মানুষ টাকা পায়নি।

সুপ্রিম কোর্টে SLP ফাইল করেছি।

সেটিং কার? আমায় ডাকছে। আসছি। অধীর বাবুকে তো ডাকেই না?

যত কেস আছে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে, যেখানে প্রমাণ আছে, সেখানে প্রমাণ রেকর্ড করে ডাকা, মানুষের কথা শুনে কতটা সিবিআই ডাকবে সেটা প্রশ্নের মুখে পড়বে। সেখানেই তো সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন। এই এজেন্সি কীভাবে চলে দেখা গেছে। কংগ্রেস আমলে দেখা গেছে এদের ব্যবহার করতে। এরা কয়েক গুণ বেশি ব্যবহার করছে।

অধীর, সুজন, শুভেন্দুর নাম করেছেন সুদীপ্ত সেন। ২ বছর হয়ে গেছে। কাউকে ডাকেনি। কাদের সঙ্গে যোগাযোগ ছিল, সেটা খুঁজে আমার মনে হয় সিবিআই এর সত্যতা উন্মোচন করা।

আমরা কাউকে দলে নিলে দেখে নিই তার কোনও কোথাও দুর্নীতিতে নাম আছে কিনা। কিন্তু বিজেপি উল্টোটা করে।

আমি SLP করেছি। নিয়ম অনুযায়ী বিচারাধীন হয়ে গেলে আসতে হয় না। এসেছি তার পরও।

ওনার সঙ্গে যা সম্পর্ক সিবিআই কে বলেছি

আবার ডাকা হলে আসব। ওদের টার্গেট তাই। এই ৬০ দিনের জন জোয়ার ভেঙে আমায় নিয়ে আসা।

আমি ২০১৪ থেকে প্রাইম টার্গেট

এর দশগুণ শক্তি নিয়ে নামব। আগে হজম হচ্ছিল না। এখন রাতে ঘুম হবে না

আমায় যা যা জিজ্ঞাসা করেছে। আমি যা যা জানি, সব বলেছি। এর পর তাদের ব্যাপার

কুন্তল ঘোষকে তো আমি টাকা নিতে দেখিনি। তদন্তে উঠে এসেছে। অমিত শাহ তো যাকে টাকা নিতে দেখা গেছে তাকে দলে নিয়েছে

আমায় প্রশ্ন করা হচ্ছে ডেকে। তাদের মজা লাগছে। করুক। তাদের ভাল লাগছে। তাদের দিন

প্রধানমন্ত্রী হলেও হোক। থামান আমাকে। কিন্তু মানুষ যাকে আপন করে নিয়েছে তাকে কেউ রুখতে পারবে না

সিদ্ধার্থ নাথ সিং: সিদ্ধার্থ নাথ সিং কে? ৩ বছর বাংলায় ছিলেন। কী করেছেন? আসুন

রোজ করতে ১০ টা ফালতু জিনিস নিয়ে pil হয়। তাতে কস্ট ইম্পোজ হয় না। আমায় ২৫ লাখ! আমায় ফাঁসি দিয়ে দিক

শুভেন্দু ঘুষ খোর। আমার নাম নিয়ে বলুক। শুভেন্দু অধিকারীর দুটো এজেন্ডা। সিবিআই ইডি থেকে নিজের ঘাড় বাঁচানো। সেটা করে ফেলেছে। আর আমায় টার্গেট। কারণ গদ্দারকে ধরে ফেলেছি। আমায় ও দমাতে পারবে না। ও দিল্লির নেতাদের পাজামার দড়ি ধরে ঝুলুক।

কাল শুভেন্দু যদি এসে মানুষের মাথায় গুলি চালায় কাল কোর্ট বলবে fir করা যাবে না

আমায় ডাকলে ডাকবে। আসব। কিন্তু বলেছি এক মাস সময় লাগবে। জেলায় কর্মসূচি আছে। দুদিনের নোটিসে ডাকবেন। দিল্লিতে থাকব বা জেলায় থাকব। আমার লুকোনোর তো কিছু নেই। আমি সহযোগিতা করব। আমি আসব

যদি তদন্তকারী সংস্থা ১০ বছর ধরে তদন্ত করে, তাহলে তার বিশ্বাসযোগ্যতা কোথায়? তার মানে তদন্তে গোলমাল রয়েছে। খালি এসএসসি না, সারদা দেখুন। আগামীদিনেও হবে না। বিজেপি নেতাদের ডাকুন, সিপিএম নেতাদের ডাকুন

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন কংগ্রেসকে সমর্থন করা নিয়ে কোনও সমস্যা নেই, যদি তারা বিজেপির বিরুদ্ধে করে দায়িত্ব নিয়ে। যদি তারা সিপিএম এর সঙ্গে জোট করে বিজেপির হাত শক্ত না করে। কর্ণাটকের মানুষ জবাব দিয়েছে। এইভাবে বিজেপিকে ভোট দেওয়া বন্ধ করতে হবে।

আরও পড়ুন- সিদ্দার শপথ যেন বিরোধী জোটের মঞ্চ, ৬ মুখ্যমন্ত্রী সহ হাজির একাধিক বিরোধী মুখ

Previous articleকলকাতায় এসে এগরোল খেয়েই সময় কাটিয়ে দিতেন বিরাট, জানালেন ইশান্ত
Next articleসওয়া ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে নিট ফল শূন্য: অভিষেক