মোদি সরকারের চরম বিরো.ধিতা, নীতি আয়োগের বৈঠকে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী!

নীতি আয়োগের বৈঠকে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)! ২৭ মে দিল্লিতে নীতি আয়োগের বৈঠক রয়েছে। সেখানে যাবেন বলে আগে জানিয়েছিলেন মমতা। কিন্তু সূত্রের খবর, নীতি আয়োগের বৈঠকে যাবেন না তিনি।

মঙ্গলবার, দিল্লির (Delhi) অর্ডিন্যান্স নিয়ে কেন্দ্রের বিরোধিতার আর্জি নিয়ে বাংলার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kajriwal)। সঙ্গে ছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (Bhagabant Maan)। সেখানেই রাজ্যসভায় এই বিলের বিরোধিতায় আপের পাশে থাকার বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই তৃণমূলের তরফ থেকে টুইট করে জানানো হয়, ২৮ তালিখ সেন্ট্রাল ভিস্তার উদ্বোধনও অন্য ১৯টা দলের সঙ্গে বয়কট করছে তারা। সেই সময়ই বাংলার মুখ্যমন্ত্রীর নীতি আয়োগের বৈঠকর যোগদানের সম্ভাবনা ক্ষীণ হয়ে যায়। সূত্রের খবর, ২৭ মে বৈঠককে যোগ দেবেন না মমতা।

আগেই মুখ্যমন্ত্রী জানিয়ে ছিলেন নীতি আয়োগের বৈঠকে তাঁকে সবার শেষে বলতে দেওয়া হয়। তীব্র কটাক্ষ করে তিনি বলেন, “সূর্য না ডুবলে আমায় বলতে দেওয়া হয় না!” অভিযোগ করেছিলেন, বৈঠকে তাঁকে বিশেষ কিছু বলার সুযোগ দেওয়া হয় না। তবে, কেন্দ্রের বঞ্চনা নিয়ে বারবার সরব হয়েছেন মমতা। সূত্রের খবর, এই পরিস্থিতিতে নীতি আয়োগের বৈঠকে না যাওয়ার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, বিরোধীরা মমতা বন্দ্যোপাধ্যায় গেলে বলেন সেটিং, না গেলে বলে কেন যায়নি। উনি ভাল জানেন কখন কোথায় যেতে হয়। এটা সম্পূর্ণ প্রশাসনিক বিষয়।

 

 

 

Previous articleহেলমেটে ব্লুটুথ কলিং সিস্টেম! তাক লাগালেন চন্দননগরের সৌভিক
Next articleKolkata: শুটিংয়ের নামে পরিচালকের মেয়ের সঙ্গে চূড়ান্ত অ.সভ্যতা! গ্রে.ফতার অভিনেতা